শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পিএসজি অধ্যায় চুকিয়ে জুভেন্টাসে ডি মারিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০০ এএম

চুক্তি শেষ হয়ে যাচ্ছে চলতি মৌসুমে। শর্ত অনুসারে, আরও এক বছর তা বাড়ানোর সুযোগ ছিল পিএসজির। কিন্তু সে পথে যে তারা হাঁটবে না, সেটা অনেকটা নিশ্চিতই ছিল। হলোও তাই। অ্যাঞ্জেল ডি মারিয়াকে বিদায় বলে দিল ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারীরা। আর্জেন্টিনার এই উইঙ্গারের পরবর্তী ঠিকানা হতে পারে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস।
গতকাল নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ডি মারিয়াকে ধন্যবাদ জানিয়েছে পিএসজি। সেখানে ক্লাবটি স্মরণ করেছে তার অসামান্য অবদানের কথা। তারা লিখেছে, ‘লাল-নীল জার্সিতে সাত মৌসুম কাটানোর জন্য আনহেল ডি মারিয়াকে সম্মান জানাতে চায় প্যারিস সেন্ট জার্মেই। এখানে এই আর্জেন্টাইন ১৮টি শিরোপা জিতেছেন এবং ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড গড়েছেন।’
২০১৫ সালে পিএসজিতে যোগ দেন ডি মারিয়া। গত এক দশকে লিগ ওয়ানে ক্লাবটির একক আধিপত্যের অন্যতম কারিগর তিনি। পার্ক দে প্রিন্সেসের দলটিতে এখন পর্যন্ত ২৯৪ ম্যাচ খেলে ৯২ গোল করেছেন। পাশাপাশি ১১৮ গোলে সহায়তা দিয়েছেন তিনি। লিগ ওয়ানে বাংলাদেশ সময় গতকাল রাত একটায় চলতি মৌসুমে শেষবার খেলতে নেমেছিল পিএসজি। মেসের বিপক্ষে এই ম্যাচ দিয়ে প্যারিসিয়ানদের হয়ে নিজের গৌরবময় অধ্যায়ের ইতি টেনেছেন ডি মারিয়া।
বয়স ৩৪ পেরিয়ে যাওয়ায় ডি মারিয়ার ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ ছিলই। গত বছর জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ায় তার খেলার সুযোগ অনেক কমে যায়। ক্লাবটির আক্রমণে কিলিয়ান এমবাপে ও নেইমারের মতো তারকাও থাকায় একাদশে জায়গা পাওয়া তার জন্য হয়ে পড়ে ভীষণ কঠিন। চলতি মৌসুমে সবমিলিয়ে মাত্র ৩০ ম্যাচ খেলেছেন ডি মারিয়া। তাছাড়া, তার পারফরম্যান্সের গ্রাফও নিম্নমুখী। নিজে করেছেন ৪ গোল, সতীর্থ দিয়ে করিয়েছেন ৮ গোল।
পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফির মতে, পিএসজির ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হয়ে থাকবেন ডি মারিয়া, ‘ক্লাবের ইতিহাসে স্থায়ী একটা ছাপ রেখে গেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। নিখুঁত আচরণ এবং আমাদের জার্সির জন্য সর্বোচ্চ নিবেদন দিয়ে লড়াইয়ের জন্য সমর্থকদের স্মৃতিতে থেকে যাবেন তিনি।’ ডি মারিয়াকে যথাযথ সম্মানের সঙ্গে বিদায় জানানোর আহ্বান করেছেন তিনি, ‘আমি প্যারিস সেন্ট জার্মেই পরিবারের সবাইকে অনুরোধ করব আগামীকাল (আজ) পার্ক দে প্রিন্সেসে জড়ো হয়ে তার যে সম্মান প্রাপ্য, সেটা তাকে দেওয়ার জন্য।’
আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ডি মারিয়ার জুভেন্টাসে পাড়ি জমানোর জোরালো সম্ভাবনা রয়েছে। এক বছরের জন্য তাকে চুক্তিবদ্ধ করতে চায় তুরিনের বুড়িরা। ইতালিতে গেলে ষষ্ঠ দেশে ক্লাব ফুটবল খেলার অভিজ্ঞতা হবে তার। এর আগে নিজ দেশ আর্জেন্টিনার রোসারিও সেন্ট্রাল, পর্তুগালের বেনফিকা, স্পেনের রিয়াল মাদ্রিদ, ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছিলেন ডি মারিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps