বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পিএসজিতেই থাকছেন এমবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৬:৩৫ এএম

দীর্ঘ প্রতীক্ষিত চূড়ান্ত সেই ঘোষণা শেষ হল! সব জল্পনা-কল্পনার অবসা ঘটিয়ে, আরও একবার ‘প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে যাওয়ার সব পথ মাড়িয়েও শেষ পর্যন্ত ঘরের ছেলে ঘরেই থাকার সিদ্ধান্ত নিলেন এমবাপে! 

এমবাপেকে নিয়ে পিএসজি ও রিয়াল মাদ্রিদের দীর্ঘদিনের দ্বিমুখী লড়াইয়ে গত কয়েক সপ্তাহেই পট পরিবর্তন হয় কয়েক দফা। সবশেষে শনিবার এর নাটকীয়তা পায় নতুন মাত্রা। দিনের শেষভাগ থেকে ইউরোপের গণমাধ্যমে আসতে শুরু করে এমবাপের সিদ্ধান্ত ‘বদলে যাওয়ার’খবর।

সেটাই আনুষ্ঠানিক রূপ পেল বাংলাদেশ সময় শনিবার মাঝরাতে। পিএসজির দেওয়া সংক্ষিপ্ত ভিডিও বার্তায় এমবাপে জানালেন, প্যারিসেই থাকছেন তিনি।

একটু পরই লিগ ওয়ানে মৌসুমের শেষ ম্যাচে মেসের বিপক্ষে মাঠে নামে পিএসজি। নিজেদের আঙিনায় ম্যাচটি শুরুর আগে ক্লাব সভাপতি আল খেলাইফি ‘এমবাপে-২০২৫’ লেখা জার্সি হাতে হাসিমুখে জানান প্রিয় খেলোয়াড়ের নতুন চুক্তির খবর।

 ক্লাব সভাপতি আল খেলাইফি বলেন,‘আমি গর্বভরে আপনাদেরকে সুন্দর একটি খবর দিচ্ছি-কিলিয়ান এমবাপে পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তিতে সই করেছে।”

 এসময়   এমবাপে বলেন,  আমি জানাতে চাই যে পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অবশ্যই আমি খুব খুশি। আমার বিশ্বাস, এখানে এই ক্লাবে আমি আরও ভালো খেলোয়াড় হয়ে উঠব যে দলটি শীর্ষ পর্যায়ে ভালো করতে মরিয়া। একই সঙ্গে আমি ফ্রান্সে, যে দেশে জন্মেছি, বেড়ে উঠেছি এবং বিকশিত হয়েছি সেখানে খেলা চালিয়ে যেতে পেরেও অনেক খুশি।”

 লিগ ওয়ানে গত মৌসুমের ব্যর্থতার পর এবার অনায়াসে শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। লিগে সাফল্য মিললেও সর্বোপরি ২০২১-২২ মৌসুমটা মোটেও ভালো কাটেনি ক্লাবটির। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পাশাপাশি ফরাসি কাপ থেকেও আগেভাগে ছিটকে যায় তারা।

 দলগত এসব ব্যর্থতার মাঝে অনেক ম্যাচে নেইমার-লিওনেল মেসিরা ছিলেন ছায়া হয়ে। এমনকি সমর্থকদের দুয়োও শুনতে হয় তাদের। তবে হতাশাময় পথচলায় এমবাপে ছিলেন উজ্জ্বল।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে তিনি করান ২৬ গোল। ক্লাবের সর্বোচ্চ গোলদাতার হওয়ার পাশাপাশি এরই মধ্যে টানা তৃতীয়বারের মতো লিগ ওয়ানের সেরা খেলোয়াড় হয়েছেন এমবাপে।

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps