শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সব নারী ক্রু নিয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করল সউদী আরব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১১:৫০ এএম

প্রথম বারের মতো সব নারী ক্রু নিয়ে একটি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করেছে সৌদি আরবের ফ্লাইয়াডিল এয়ারলাইন। জেদ্দাভিত্তিক এয়ারলাইনটি গত শুক্রবার ফ্লাইটটি পরিচালনা করে।

গতকাল শনিবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ফ্লাইট পরিচালনাকারী ক্রুদের বেশির ভাগই সৌদি নারী। ফ্লাইয়াডিলের ফ্লাইটটি রিয়াদ থেকে জেদ্দায় উড়ে যায়।

এয়ারলাইনটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলা হয়, ‘সৌদি আরবে ফ্লাইট চলাচলের ইতিহাসে প্রথম বারের মতো! ফ্লাইয়াডিল সব নারী ক্রু নিয়ে প্রথম একটি ফ্লাইট পরিচালনা করেছে, যাদের বেশির ভাগই সৌদি আরবের নাগরিক। ১১৭ নামের ফ্লাইটটিতে এ৩২০ এয়ারক্রাফ্ট ব্যবহার করা হয়।’

ফ্লাইটটির কো-পাইলট ইয়ারা জান (২৩) আরব নিউজকে বলেন, সৌদি নারীদের ফ্লাইট চালনায় এমন একটি ঐতিহাসিক মুহূর্তে অংশ নিতে পেরে তিনি অত্যন্ত গর্বিত। ইয়ারা জান সৌদি আরবের সবচেয়ে কম বয়সি নারী পাইলট।

‘একজন সৌদি নারী হিসেবে দেশকে একটি গর্বিত পর্যায়ে নিতে আমার এ প্রচেষ্টা ছিল গর্বের ও আনন্দের মুহূর্ত,’ বলেন ইয়ারা জান।

২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফ্লাইট স্কুল থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর গত বছর ফ্লাইয়াডিল এয়ারলাইনে যোগদান করেন ইয়ারা জান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২২ মে, ২০২২, ১:৩৫ পিএম says : 0
বেহায়া বেপর্দা আল্লাহর গজব পড়বে তোর উপর এই শয়তান সালমান দেশটাকে ধ্বংস করে দিল আমাদের নবীজি শুয়ে রয়েছেন সেই জায়গাটাকে অপবিত্র করে দিয়েছে আল্লাহ ওদেরকে ধ্বংস করো ধ্বংস করো ধ্বংস করো
Total Reply(0)
jack ali ২২ মে, ২০২২, ১:৩৫ পিএম says : 0
ইনক্লাব এর উচিত না এইসব অসভ্য বেহায়া বেপর্দা মেয়েদের কে দেখানোর খবরের কাগজে এটা জঘন্যতম কবিরা গুনাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps