রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সন্ত্রাসবাদ রুখতে কড়াবার্তা দিল পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১:৪৫ পিএম

সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেয়ার অভিযোগে বছরের পর বছর ধরে ‘ফাইনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স’-এর মতো আন্তর্জাতিক সংগঠনের ধূসর তালিকায় থাকে তারা। কিন্তু এ বার সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কঠোর বার্তা দিল পাকিস্তান।

ক্ষমতায় আসার পর পরই পড়শি দেশগুলি বিশেষত ভারতের সঙ্গে সম্পর্ক শোধরানোর বার্তা দিয়েছিলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। কঠোর হাতে সন্ত্রাসবাদ দমনের কথাও বলেছিলেন তিনি। এ বার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের তরফেও একই বার্তা দেওয়া হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র আসিফ ইফতিকার এক সাংবাদিক সম্মেলনে স্পষ্ট জানিয়েছেন, সন্ত্রাসের বিরুদ্ধে তাদের সরকারের লড়াই অটুট রয়েছে। তার কথায়, ‘‘সন্ত্রাসবাদকে পরাস্ত করতে সব ধরনের রাস্তা অবলম্বন করব আমরা। আমাদের দেশ তথা গোটা এলাকায় যাতে শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকে, সে চেষ্টাও করছে এই সরকার।’’

আসিফ জানিয়েছেন, বিশ্বের সব ক’টি শক্তিশালী দেশের সঙ্গেই সুসম্পর্ক বজায় রাখতে চান তারা। তার বক্তব্য, চীন, রাশিয়া, আমেরিকা-সহ সব ক’টি শক্তিধর দেশের সঙ্গেই ভারসাম্যের নীতি বজায় রাখতে চায় বর্তমান সরকার। চীন ও রাশিয়ার সরকারের সঙ্গে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান বরাবরই ঘনিষ্ঠ ছিলেন। তাকে সরানোর পিছনে দেশের বিরোধীদের সঙ্গে আমেরিকান প্রশাসনের ষড়যন্ত্র করেছিল বলে প্রকাশ্যেই অভিযোগ করেছেন ইমরান খান

মনে করা হচ্ছে, আমেরিকার সঙ্গে সম্পর্ক শোধরানোর জন্যই এখন ভারসাম্যের নীতি নিতে চায় পাক সরকার। একই উদ্দেশ্যে সম্প্রতি আমেরিকা সফরে গিয়েছেন নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। আসিফ জানিয়েছেন, সম্পর্ক শোধরাতে আগ্রহী দুই দেশই। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps