সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

কিংবদন্তি শিল্পীদের বাংলা গান নতুন করে গাইবেন আসিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৩:৫১ পিএম

দেশের কিংবদন্তি সংগীতশিল্পীদের গাওয়া অমর গানগুলোকে নতুন সাউন্ডে প্রেজেন্ট করতে চান জনপ্রিয় গায়ক আসিফ আকবর। রবিবার (২২ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এই ইচ্ছার কথা জানান তিনি। আসিফ তার পোস্ট বলেন, ‘খুব দ্রুত পাল্টে গেছে বাংলা সংগীতের দৃশ্যপট। আমি নিজেই তিনটা গোল্ডেন জেনারেশনের সাক্ষী। এখনো সঠিক কোন সিস্টেম ডেভেলপ করেনি।

তিনি বলেন, ইন্ডাস্ট্রির একজন বেনিফিশিয়ারি হিসেবে কৃতজ্ঞচিত্তে বাংলা গানের সঙ্গেই সংসার পেতেছি। দেশের সংস্কৃতিকে সেবা দেয়া দায়িত্ব হিসেবেই নিয়েছি। সোনালী যুগের গীতিকার সুরকার শিল্পীদের গান হারিয়ে যাচ্ছে। রিয়েলিটি শো কিংবা অন্য কোন আদলে সেই গানগুলো যত্নহীনভাবে উপস্থাপন করা হয়েছে। এতো বছর গান গাওয়ার পর নিজের ওপর আত্মবিশ্বাস জন্মেছে। স্বর্নকন্ঠের ঐতিহাসিক বাংলা গানগুলো নিজের কন্ঠে তুলতে মনস্থির করেছি।

‘ও প্রিয়া’ খ্যাত এই গায়কের ভাষ্য, ‘আমার আইকন শ্রদ্ধেয় শিল্পী সৈয়দ আবদুল হাদী ভাই উনার কণ্ঠের গান আমাকে গাওয়ার অনুমতি দিয়ে রেখেছেন আরও আগেই। মরহুম শেখ ইশতিয়াক ভাইয়ের পরিবারের সম্মতি পেয়েছি উনার গান নতুনভাবে গাইবার। শ্রদ্ধাভাজন পরপাড়ে চলে যাওয়া গায়কদের গানগুলো আস্তে আস্তে কভার করা শুরু করবো। ফেসবুকের মাধ্যমে সংশ্লিষ্ট পক্ষগুলোর অনুমতি নিয়ে রাখলাম। এ সমস্ত গানের রেভিনিউর সাথে আমার কোন সম্পর্ক থাকবে না। ট্রিবিউট টু দ্য লিজেন্ডস-এই মানসিকতা নিয়েই গাওয়া শুরু করছি।

জনপ্রিয় এই গায়ক আরও লেখেন, আমি চাই আমার কণ্ঠে পুরনো গানগুলো নতুনভাবে শ্রোতাদের কানে বাজুক সুন্দর সংগীতায়োজনে। বাংলা গান বিমুখ সিনিয়র সিটিজেন এবং প্রজন্মের কাছে সেই গানগুলোর অকৃত্রিম আবেদন পৌঁছানোর চেষ্টা করবো সাধ্যমত। লিজেন্ডদের প্রতি কোন অসম্মান দেখাবো না, উনাদের গানে যত্ন থাকবে সর্বোচ্চ। কপিরাইট সংক্রান্ত যে কোন জটিলতা নিরসনে প্রযোজক এবং শিল্পী পরিবারের সিদ্ধান্তই আমার কাছে চূড়ান্ত। আমারও গাওয়ার সময় শেষ হয়ে আসছে।

তিনি বলেন, অমর গানগুলোকে নতুন সাউন্ডে প্রেজেন্ট করে যেতে চাই ভবিষ্যত আর্কাইভের জন্য। সফলতার বিশ্বাস নিয়েই সামনে এগুনো আমার ইচ্ছা- এ ইচ্ছাটাকেই সুন্দর ভিত্তি দিতে চাই। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন, সুন্দর থাকুন। ভালোবাসা অবিরাম…। উল্লেখ্য, সম্প্রতি প্রকাশিত হয়েছে আসিফ আকবরের জীবনীগ্রন্থ। যেটার নাম 'আকবর ফিফটি নট আউট'। এটি লিখেছেন সোহেল অটল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps