শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বৃদ্ধাকে খুনের দায়ে ভেড়ার ৩ বছরের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৪:৫৩ পিএম

বৃদ্ধাকে খুনের অভিযোগে এক ভেড়াকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত ওই ভেড়ার বিরুদ্ধে ওই বয়স্ক নারীর ওপর হামলা ও মাথা দিয়ে আঘাত করার অভিযোগ আনা হয়। পরে ভেড়ার ওই হামলায় ভুক্তভোগী বৃদ্ধার মৃত্যু হয়।
বয়স্ক নারীকে হত্যার জন্য ভেড়াকে অভিযুক্ত করা এবং কারাদণ্ড দেওয়ার এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর আফ্রিকার দেশ দক্ষিণ সুদানে। আফ্রিকার এই দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে শনিবার (২১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।
প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ সুদানের রুমবেক শহরে এই ঘটনা ঘটেছে। এছাড়া কেবল ভেড়াকে কারাদণ্ডই নয় নিহত বৃদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দিতেও ভেড়ার মালিককে নির্দেশ দেওয়া হয়েছে। দেশটির রুমবেক শহরের একটি স্থানীয় আদালতের রায়, ক্ষতিপূরণ হিসেবে ক্ষতিগ্রস্তের পরিবারকে পাঁচটি গরু দিতে হবে ভেড়ার মালিককে।
আফ্রিকার ওই দেশটির সংবাদমাধ্যম সুদান টুডে জানিয়েছে, গত সপ্তাহান্তে বৃদ্ধা ওই নারীকে হত্যার দায়ে দক্ষিণ সুদানের লেকস প্রদেশের রুমবেক পুলিশ ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। বৃদ্ধার মৃত্যুর আগে অভিযুক্ত ভেড়াটি তাকে আক্রমণ করে এবং বুকে বেশ কয়েকবার আঘাত করে বলে জানা গেছে।
গালফ নিউজ বলছে, লেকস প্রদেশের প্রথাগত আইন অনুযায়ী, কোনো পোষা প্রাণী যদি কোনো ব্যক্তিকে হত্যা করে তাহলে তাকে (পোষা প্রাণী) মৃতের পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে প্রদান করা হয়। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন