রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সরকারের কাছে বাফুফে চেয়েছে ৪৫০ কোটি টাকা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৯:৪০ পিএম

দেশের ফুটবলের পুনর্জাগরণের জন্য প্রয়োজন শক্তিশালী জাতীয় দল গঠন। এর বছরব্যাপী নানা প্রতিযোগিতার আয়োজন ও প্রশিক্ষণসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাঠামো শক্ত করা অতীব জরুরী। আর এসব করতে হলে চাই বিপুল পরিমান অর্থ। যা যোগান দেয়া সম্ভব একমাত্র সরকারেরই। তাই সরকারের কাছে বাফুফে চেয়েছে ৪৫০ কোটি টাকা! এই টাকা পেতে সরকারের কাছে একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এ প্রসঙ্গে রোববার জানান, পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যে বাফুফে প্রকল্পটি জমা দিয়েছে। যেখানে পাঁচ বছরের পরিকল্পনা করা হয়েছে। অর্থ পাওয়ার পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে। বড় এই প্রকল্পটি নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাফুফের মধ্যে কয়েক দফা সভাও হয়েছে বলে জানিয়েছেন সোহাগ। তার কথায়,‘একটা ডিপিপি’র (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবল উন্নয়নের জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন, পুরুষ জাতীয় দল, নারী জাতীয় দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করার জন্য এই অর্থ ব্যয় করা হবে।’

শুধুমাত্র রাজধানীর ফুটবলই নয়, দেশের ৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি ফুটবল উন্নয়নে। বাফুফে আশা করছে, এই অর্থ পাওয়া গেলে আগামী ৫ বছরে বাংলাদেশের ফুটবলের চিত্রটাই বদলে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps