বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ওয়ানডেতে ‘নেই’ সাকিব, টেস্ট খেলবেন মুস্তাফিজ!

ওয়েস্ট ইন্ডিজ সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০০ এএম

শ্রীলঙ্কা সিরিজ শেষেই তিন সংস্করণে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ। পবিত্র হজ পালন করতে ছুটি নেওয়ায় এই সিরিজে পুরোটাই থাকছেন না অভিজ্ঞ মুশফিকুর রহিম। সাকিব আল হাসানও পুরো সফরে দলের সঙ্গে থাকবেন কিনা তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। ক্যারিবিয়ান সফরের ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ না হওয়ায় সে সময়টা পরিবারের সঙ্গে কাটাতে চাইছেন সাকিব।
তবে বিসিবির ক্রিকেট পরিচালন বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, তাঁদের কাছে এখনো আনুষ্ঠানিকভাবে ছুটি চাননি সাকিব। এ ব্যাপারে জালাল ইউনুস বলেছেন, ‘আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারিনি। আমরা তাকে এখনো সব সংস্করণে ধরে নিয়েই এগোচ্ছি। কিন্তু যেহেতু পরের দিকে আছে ওয়ানডে সিরিজ, পরে যদি জানায়, তখন দেখা যাবে। শুনেছি, সে সময় তার পারিবারিক কাজ থাকতে পারে।’
ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে মুস্তাফিজুর রহমানের থাকা না থাকা নিয়েও আছে আলোচনা। গতপরশু রাতে নির্বাচকদের সঙ্গে মুস্তাফিজের টেস্ট ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন। জানা গেছে, সেখানে মুস্তাফিজ টেস্ট খেলার ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও জানিয়েছেন, মুস্তাফিজ টেস্ট খেলার ব্যাপারে ইতিবাচক।
সব ঠিক থাকলে আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগা, দ্বিতীয়টি সেন্ট লুসিয়া। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ বাকি দুটি হবে ৩ ও ৭ জুলাই। ডমিনিকায় প্রথম দুটি টি-টোয়েন্টি খেলে গায়ানায় হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে। সব কটি ম্যাচের ভেন্যু গায়ানা।
চলতি বছরে বাংলাদেশ দলের সামনে অনেক খেলা। শ্রীলঙ্কা সিরিজের কদিন পর ৫ জুনই ওয়েস্ট ইন্ডিজে রওয়ানা হবেন মুমিনুল হকরা। ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরেই আছে জিম্বাবুয়ে সফর। এরপর আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপ টি-টোয়েন্টি আসর। এশিয়া কাপ শেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। বছরের শেষ দিকে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ভারত দল আসবে বাংলাদেশ। ঠাসা এই সূচির কারণে সব ক্রিকেটারকে সব সিরিজে পাওয়া যাবে কিনা, এই নিয়ে টিম ম্যানেজমেন্ট আগে থেকেই আছে সংশয়ে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps