সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

হার দিয়ে কাম্প নউয়ে মৌসুম শেষ বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৫:২৩ এএম

নিজেদের চেনা আঙিনায়ও ব্যর্থ হলেন ফেররান তরেস, পিয়েরে-এমেরিক অবামেয়াংরা। শিরোপাশূন্য মৌসুমে বার্সেলোনার শেষটা হলো হতাশার। তাদের মাঠ থেকে দারুণ জয় নিয়ে ফিরল ভিয়ারিয়াল।

লা লিগায় দ্বিতীয় স্থানে থাকা নিশ্চিত হয়েছিল আগেই। তবে জয় দিয়ে শেষটা রাঙানোর একটা চ্যালেঞ্জ অবশ্য ছিল। কিন্তু পারল না শাভি এরনান্দেসের দল। রোববার রাতে কাম্প নউয়ে লা লিগার শেষ রাউন্ডে ২-০ গোলে হেরেছে কাতালান দলটি।

এই জয়ে সাতে থেকে আগামী মৌসুমে উয়েফা কনফারেন্স লিগের টিকেট নিশ্চিত হলো এবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলা ভিয়ারিয়ালের। একই সময়ে হওয়া আরেক ম্যাচে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে সেভিয়া।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদ। চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সঙ্গে এই দুই দলের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়েছিল আগেই।

৩৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮৬। ২১ জয় ও ১০ ড্রয়ে বার্সেলোনার ৭৩ পয়েন্ট। গত ১৪ বছরে লা লিগায় এত কম পয়েন্ট পায়নি বার্সেলোনা। ৭১ পয়েন্ট নিয়ে গতবারের চ্যাম্পিয়ন আতলেতিকো তিনে, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে সেভিয়া চারে থেকে শেষ করল আসর। পাঁচ ও ছয় নম্বরে থেকে আগামী মৌসুমে ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে যথাক্রমে রিয়াল বেতিস ও রিয়াল সোসিয়েদাদ।

লা লিগা থেকে এবার অবনমন হয়েছে গ্রানাদা, লেভান্তে ও দেপোর্তিভো আলাভেসের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps