শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন হয়ে গুয়ার্দিওলা বললেন আমরাই কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৬:২২ এএম | আপডেট : ৬:২৩ এএম, ২৩ মে, ২০২২

রোমাঞ্চ-উত্তেজনা ছড়াল শেষ দিনেও। শিরোপা লড়াইয়ের শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে গেল লিভারপুল। কিন্তু তাদের হতাশ করে টানা দ্বিতীয় ও পাঁচ মৌসুমের মধ্যে চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি।

রোববার রাতে ইতিহাদ স্টেডিয়ামে নাটকীয়তায় ভরা ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরে সিটি। ম্যাচের ১৫ মিনিট বাকি থাকতে ২-০ গোলে পিছিয়ে তীরে এসে তরী ডোবার দশা হয়েছিল গুয়ার্দিওলার দলের।

এরপর অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে পাঁচ মিনিটে তিন গোল করে জয় তুলে নেয় সিটি। আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ৩-১ গোলে জিতেও হতাশায় মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

স্রেফ ১ পয়েন্টের ব্যবধানে চ্যাম্পিয়ন হলো সিটি, ৯৩ পয়েন্ট। রানার্সআপ লিভারপুলের পয়েন্ট ৯২। গুয়ার্দিওলা সিটির দায়িত্ব নেন ২০১৬ সালে। 

প্রিমিয়ার লিগে আবারও চ্যাম্পিয়ন হতে পেরে আনন্দে মাতোয়ারা গুয়ার্দিওলা। এই স্প্যানিশ কোচ বলেন, ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে সিটির এই দল। ‘শেষ ম্যাচটি সবসময়ই বিশেষ কিছু, অনেক আবেগের। অ্যাস্টন ভিলা নিজেদের উজাড় করে দিয়েছে, কিন্তু প্রথম গোলটি সবকিছু বদলে দিয়েছিল। আমাদের জবাব দিতেই হতো।’

‘আমরা কিংবদন্তি। এই দেশে (ইংল্যান্ডে) গত পাঁচ মৌসুমের মধ্যে চার বার আমরা প্রিমিয়ার লিগ জিতেছি, এটা সম্ভব হয়েছে কারণ এই ছেলেরা খুব, খুব স্পেশাল। আমাদের সবাই মনে রাখবে। আমার এখন পরের মৌসুম নিয়ে ভাবার শক্তি বা ইচ্ছা নেই। কারণ আমরা আবার চ্যাম্পিয়ন হয়েছি।”

 

একুশে সংবাদ/এসএস 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps