সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

মহানগর

দলীয় সমাবেশে বক্তব্য দেয়ার সুযোগ পেলেন না জনপ্রিয় নেতা ইঞ্জিনিয়ার ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৬:৫০ পিএম

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে সোমবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি। বরাবরের মতো কয়েকশ নেতাকর্মী নিয়ে হাজির ঢাকা দক্ষিণ বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তরুন, সাহসী নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সকাল দশটায় আনুষ্ঠানিকভাবে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সমাবেশে যোগ দিতে প্রেসক্লাবে আসেন ত্যাগী নেতা ইশরাক হোসেন। বেলা সাড়ে ১১টা পার হলেও বক্তব্যের সুযোগ দেয়া হয়নি তাকে। যদিও অনেক অনিয়মিত নেতাকর্মীকে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয়। কেউ কেউ মূল বিষয়ের বাইরে গতানুগতিক ধারায় অগোছালো বক্তব্য দেন। কিন্তু সময়ের অজুহাতে ইশরাকসহ অনেককেই সুযোগ দেয়া যাচ্ছে না বলে মাইকে ঘোষণা করা হয়। এর কিছু সময় পর ইশরাক কর্মী-সমর্থকদের নিয়ে মঞ্চ ছেড়ে প্রেসক্লাবের ভেতরে চলে যান। এ সময় অনেকে তাকে আটকানোর চেষ্টা করেও ব্যর্থ হন।

বিষয়টি নিয়ে মঞ্চে আলোচনা হলে কিছুক্ষণ পর বক্তব্য দেয়ার জন্য ইশরাকের নাম ঘোষণা করা হয়। তখন মঞ্চে না থাকায় ইশরাক এলে তাকে সুযোগ দেয়া হবে বলে ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পরই সমর্থকদের নিয়ে প্রেসক্লাব রাস্তার পশ্চিম পাশে চলে যান। সেখানে ৮ থেকে ১০ মিনিট দাঁড়িয়ে থাকেন। এসময় নেতাকর্মীরা তার সঙ্গে ছবি তোলেন। নেতাকর্মীদের সঙ্গে কুশলবিনিময় করেন। এর কিছু সময় পর সমাবেশ ত্যাগ করেন বিএনপির এই নেতা। এ বিষয়ে বিএনপির তরুণ ও মাঠ পর্যায়ের নেতারা বলেন, যারা শুধু মুখে গরম কথা বলে কিন্তু মাঠে থাকে না তাদের বক্তব্য আমরা শুনতে চাই না। তারপরও দলের স্বার্থে মেনে নেই। কিন্তু ইশরাক পরীক্ষিত ও শতভাগ কমিটেড। এমন নেতাকে দল যদি কথা বলার সুযোগ না দেয় সেটি সত্যিই হতাশাজনক। তবে ইশরাকের ঘনিষ্ঠজনেরা বলছেন প্রচন্ড গরমের কারণে তিনি প্রেসক্লাবের মধ্যে কিছুক্ষণ অবস্থান নেন।

এদিকে, সকাল দশটায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল তার আগে থেকেই দলটির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে।

বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করছেন ঢাকা উত্তর বিএনপি'র সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন