বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ান সৈন্যরা আজভস্টাল থেকে মাইন পরিষ্কার করতে শুরু করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৭:১০ পিএম

রাশিয়ান সৈন্যরা রোববার মারিউপোলের আজভস্টাল স্টিলওয়ার্কের শিল্প স্থলে মাইন এবং ধ্বংসাবশেষ পরিষ্কার করেছে যখন কয়েক সপ্তাহ ধরে বিশাল প্লান্টে আটকে থাকা ইউক্রেনীয় সেনারা আত্মসমর্পন করেছে।

সৈন্যরা কম্পাউন্ডের মধ্য দিয়ে এবং ধ্বংসাবশেষে ভরা রাস্তার উপর মাইন ডিটেক্টরগুলি ঘুরিয়েছিল, অন্যরা বিস্ফোরক ডিভাইসগুলির জন্য বস্তুর নীচে পরীক্ষা করে দেখেছিল, ভিডিও ফুটেজ দেখায়। ‘কাজটি বিশাল, শত্রুরা তাদের নিজস্ব ল্যান্ডমাইন রোপণ করেছিল, আমরা শত্রুকে অবরুদ্ধ করার সময় অ্যান্টি-পারসনেল মাইনও বপন করেছি। তাই আমাদের সামনে প্রায় দুই সপ্তাহের কাজ আছে,’ একজন রাশিয়ান সৈন্য বলেছেন।

রাশিয়া শুক্রবার বলেছে যে, আজভস্টালকে রক্ষাকারী শেষ ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ করেছে। ইউক্রেন সেই উন্নয়ন নিশ্চিত করেনি, তবে কারখানার এক ইউনিটের একজন কমান্ডার একটি ভিডিওতে বলেছেন যে, সৈন্যদের আত্মসমর্পনের নির্দেশ দেয়া হয়েছে।

যে যোদ্ধারা নিজেদেরকে সুড়ঙ্গের মধ্যে ব্যারিকেড করেছিল তারা নিজেদেরকে রুশ ও রুশপন্থী বাহিনীর হাতে তুলে দিয়েছে। ২৪ ফেব্রুয়ারী ইউক্রেন আক্রমণের পর থেকে রাশিয়ার সবচেয়ে বড় শহর মারিউপোলে যুদ্ধের সমাপ্তি, প্রায় তিন মাসের যুদ্ধে ধারাবাহিক বিপর্যয়ের পরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে একটি বিরল বিজয় এনে দিয়েছে। সূত্র: রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps