রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বয়স শুধুমাত্র একটি সংখ্যা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০২ এএম

সোশ্যাল মিডিয়ায় এক বৃদ্ধার (৮০) ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিও দেখলে যে কেউই অবাক না হয়ে পারবে না। এই বয়সেও মহিলার নিখুঁত ডেডলিফট সকলের মন জয় করে নিয়েছে। তিনি আবার দেখিয়ে দিয়েছেন যে, বয়স শুধুমাত্র কোনও ব্যাপার নয়। এই বয়সেও তার মনের জোর আর ফিট শরীর নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।
সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধার ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। সেই ভিডিও শেয়ার করা হয়েছে ঢ়ঁহলধনরথরহফঁংঃৎু নামের একটি ইন্সটাগ্রাম প্রোফাইল থেকে। সেখানে দেখা যাচ্ছে যে একজন ৮০ বছর বয়সী বৃদ্ধা নিখুঁত ভাবে ডেডলিফট করছেন।
প্রকৃত ঘটনা হচ্ছে ওই বৃদ্ধাকে চ্যালেঞ্জ জানান তারই নাতি। এরপরই তিনি সেই চ্যালেঞ্জ স্বীকার করে নাইটি পরেই ডেডলিফট করে চমকে দেন তার নাতিকে। নাতি হয়তো ভাবতেই পারেননি যে দাদী এই বয়সেও এতো ওজন তুলে দিতে পারবেন।
কিন্তু ৮০ বছর বয়সী ওই বৃদ্ধা নিখুঁত ভাবে বারবেল হাতে তুলে দক্ষতার সঙ্গে ডেডলিফট করেন। তাকে দেখে মনে হচ্ছে তিনি হয়তো দীর্ঘদিন ধরে অনুশীলন করেন। অনেকেই মনে করেন যে, ৬০ বছর হলেই সমস্ত কিছু শেষ। এরপর যেন আর কিছুই করা সম্ভব নয়। ভিডিও দেখে নেটিজেনরাও কুর্নিশ জানাচ্ছে বৃদ্ধাকে।
সবাই ভুলে যান মনের ইচ্ছা এবং সাহস থাকলে সবই করা সম্ভব। নিজেদের মনে যদি সেই জোর থেকে যে আমি পারব, তাহলে যে কোনও কাজই করা সম্ভব। ওই ৮০ বছর বয়সী বৃদ্ধা আবার সকলের চোখে আঙুল দেখিয়ে দিয়েছেন যে, ইচ্ছা থাকলে সবকিছু করা সম্ভব, বয়স শুধুমাত্র একটি সংখ্যা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps