রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বড় হারে শুরু বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০৫ এএম

শক্তিশালী দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বড় হার দিয়ে হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্ট শুরু করলো বাংলাদেশ। গতকাল ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জিবিকে হকি গ্রাউন্ডে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে কোরিয়া ৬-১ গোলে হারায় বাংলাদেশকে।
ম্যাচে বড় ব্যবধানে হারলেও প্রথম গোল কিন্তু করেছিল বাংলাদেশই। ম্যাচের মাত্র ৬ মিনিটে অধিনায়ক খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন (১-০)। মিনিট সাতেক পর কোরিয়ার হোয়াং তেইলি পাল্টা পিসি থেকে গোল করে সমতা আনার পর থেকে একে একে জাং জংহুয়ান, হোয়াং নিজের দ্বিতীয়, লী নামংয়ের ফিল্ড গোল, ইয়ং জোন পিসি থেকে গোল করলে ব্যবধান দাঁড়ায় ৫-১। শেষ কোয়ার্টারে জাং জংহুয়ান পিসি থেকে নিজের দ্বিতীয় গোলে কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।
আজ গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। লাল-সবুজদের জন্য প্রতিশোধ তোলার ম্যাচ এটি। কারণ ক’দিন আগেই এশিয়ান গেমস হকির বাছাই পর্বের ফাইনালে ওমানের বিপক্ষে ৬-২ গোলে হেরেছিল বাংলাদেশ। কাল উদ্বোধনী ম্যাচে সেই ওমানকেই বিধ্বস্ত করেছে মালয়েশিয়া। ম্যাচে মালয়েশিয়া ৭-০ গোলে হারায় মধ্যপ্রাচ্যের দেশটিকে। আগামী বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ মালয়েশিয়া। একই দিন ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান ১-১ গোলে ড্র করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। এদিন এই গ্রুপের আরেক ম্যাচে জাপান ৯-০ গোলে উড়িয়ে দেয় স্বাগতিক ইন্দোনেশিয়াকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps