শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৩৪ দিন পর ২ মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০৫ এএম

৩৪ দিন পর দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু ঘটেছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৩০। এর আগে ১৮ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে একদিনে দুই জনের মৃত্যু হয়েছিল। মাঝখানের এই ৩৪ দিনের মধ্যে ২০ এপ্রিল ও ২১ মে একজন করে মারা গিয়েছিলেন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২৯। একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার শূন্য দশমিক ৬৭ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮৭৯টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। মোট ল্যাবের মধ্যে সরকারি ৫৪৫টি ও বেসরকারি ১১৭টি।

এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬০৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর আগের দিনেরসহ এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬৫৯টি। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৯২ লাখ ৯৭ হাজার ১৮৩টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ৯০ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৮৭ হাজার ৩৩৫টি।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৩১টি নমুনায়। আগের দিন এই সংখ্যা ছিল ২৯। নতুন শনাক্ত হওয়া ৩১টিসহ এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ২৬৪ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার আগের দিন ছিল শূন্য দশমিক ৭৮ শতাংশ। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহের বিপরীতে শনাক্ত হার শূন্য দশমিক ৬৭ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছিলেন ২১৭ জন। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে ১৯৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ১ হাজার ১৫৭ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৩ শতাংশ। সর্বশেষ করোনা সংক্রমণ নিয়ে দুই জনের মৃত্যুতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৩০ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৭ জন, নারী ১০ হাজার ৫৩৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps