শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনের আগে স্থানীয় কোনো নির্বাচনে অংশ নেবে না জাপা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১০:৪০ এএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আর কোনো স্থানীয় সরকার নির্বাচনে দলগতভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি (জাপা)। এর অংশ হিসেবে আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে কোনো প্রার্থী দেওয়া হবে না বলে জানিয়েছে দলটি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর জাতীয় সংসদের উপনির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে নানা কৌশলের মাধ্যমে এই নীতিই ধরে রেখেছে দলটি। কখনো প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, কখনো প্রার্থী নিজেই নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। সর্বোপরি জাপার সমর্থন অদৃশ্য সুতোর টানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দিকেই গেছে বলে সংশ্লিষ্টরা মনে করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে স্থানীয় নির্বাচনে জাপার এই আচরণ রাজনৈতিক কৌশল বলেও অনেকে মনে করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি এখন আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং দলের সাংগঠনিক ভিত্তিকে আরও শক্তিশালী করতে মনযোগ দিয়েছে। যেসব জেলা বা মহানগরে সাংগঠনিক দুর্বলতা রয়েছে সেখানে কীভাবে দলকে
এগিয়ে নেওয়া যায় সেই কর্মকৌশল নিয়েই এগোচ্ছেন নীতিনির্ধারকরা। আগামী জাতীয় সংসদ নির্বাচনে কীভাবে সব আসনে প্রার্থী দেওয়া যায় তার কৌশল নিয়েও কাজ শুরু করেছেন তারা। এমন প্রেক্ষাপটে স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী দিয়ে আর সময় ব্যয় করতে চায় না হুসেইন মুহম্মদ এরশাদ প্রতিষ্ঠিত দলটি।
কুসিক নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী দেবে কিনা জানতে চাইলে পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এক শব্দে বলেন, ‘না।’ দলের একজন অতিরিক্ত মহাসচিব বলেন, প্রার্থী দিয়েই বা লাভ কী। নির্বাচন তো আর সুষ্ঠু হবে না। হয়তো জাতীয় পার্টির প্রার্থীকে দুই বা আড়াই হাজার ভোট দেবে। এতে তো দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। আওয়ামী লীগ ও বিএনপির রাজনীতিহীনতা জাতীয় পার্টিকে জনপ্রিয়তার দিকে নিয়ে যাচ্ছে; যা আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হলে প্রমাণ হবে। তাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আর কোনো স্থানীয় সরকার নির্বাচনে দলগতভাবে জাতীয় পার্টি প্রার্থী দেবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps