শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৩০

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১১:৫৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের দেয়া বক্তব্যের ব্যাখ্যা দিতে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দিকে আসার সময় ছাত্রলীগের হামলার শিকার হন ছাত্রদল নেতাকর্মীরা। এতে ছাত্রদলের প্রায় ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন দলটি।

আজ মঙ্গলবার (২৪ মে) সকাল পৌনে দশটার দিকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এই হামলার ঘটনা ঘটে। আহত ছাত্রদল নেতাকর্মীরা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

হামলায় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক সহ-সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাবি শাখার যুগ্ম-আহবায়ক এজাজুল কবির জুয়েল, জগন্নাথ হলের সাবেক আহ্বায়ক ও ঢাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সজীব মজুমদার, আহ্বায়ক সদস্য মানসুরা আলমসহ ৩০ জন নেতাকর্মী আহত হন বলে দাবি করেন সংগঠনটির এক নেতা।

সরেজমিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সব জায়গায় বিভিন্ন হল ছাত্রলীগের নেতাকর্মীদের শক্ত অবস্থান দেখা গেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও টিএসসি এলাকায় লাঠিসোঁটা ও রড নিয়ে মিছিল করতে দেখা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের।
সম্প্রতি ছাত্রদলের নতুন কমিটি গঠিত ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নিয়মিত মিছিল মিটিং করেন দলটি। তবে গত ২২ মে রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের দেয়া এক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করা হয়েছে বলে অভিযোগ করেন ছাত্রলীগ।
ছাত্রদলের নেতাকর্মীদের দাবি, সেই অভিযোগের ব্যাখ্যা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দিকে যাচ্ছিলেন তারা। ঢাকা মেডিকেল কলেজ এলাকা থেকে মিছিল নিয়ে যাচ্ছিলেন তারা। এসময় শহীদ মিনার এলাকায় কিছু লোক তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করেন। মুহূর্তেই মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কয়েকজনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপালে নেওয়া হয়।

এ ঘটনার পর থেকেই ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এখন পর্যন্ত (প্রতিবেদন লিখার সময়ঃ পৌনে ১২ টা) ক্যাম্পাস জুড়ে ছাত্রলীগের শক্ত অবস্থান দেখা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল, মুহসীন হল ছাত্রলীগের একাংশ, জহুরুল হল ছাত্রলীগ ও সূর্যসেন হল ছাত্রলীগের নেতাকর্মীদের দেশীয় অস্ত্র, রড ও লাঠিসোটা নিয়ে টিএসসি এলাকায় অবস্থান করতে দেখা যাচ্ছে।

হামলার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদল সংগঠনটি রাজাকারদের ডিস্ট্রিবিটর, সন্ত্রাসের ডিস্ট্রিবিটর। তারা সন্ত্রাসীবাদী কর্মকাণ্ডের মধ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীর মাঝে ভীতি ছড়াচ্ছে ও স্বাভাবিক শিক্ষা কার্যক্রম থাকবে কিনা সেই আশংকা করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ক্যাম্পাসের স্বাভাবিক ও সুষ্ঠু পরিবেশের স্বার্থে ওদের বিরুদ্ধে রুখে দাড়াচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৪ মে, ২০২২, ১২:১৭ পিএম says : 0
শক্তি দিয়ে শক্তি প্রতিহত করতে হয় ছাত্রদলের কি হাত পা নাই ওদের উচিত ছিল লাঠি-সোটা নিয়ে সবসময় চলাফেরা করা তাহলে আওয়ামী শয়তানদেরকে ওরা ভালোমতো শায়েস্তা করতে পারব>>>এ সাদ্দাম তা সব সময় আল্লাহর বিরুদ্ধাচরণ করে আল্লাহকে ধ্বংস করে দাও
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps