শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর সেনবাগে এক দোকানেই লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ: ৩০ হাজার টাকা জরিমানা

নোয়াখালী ব্যুরো ও সেনবাগ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০৯ পিএম

সেনবাগ উপজেলার এক দোকানেই গবাদি পশুর এক লাখ টাকার মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ পেয়েছে ভ্রাম্যাণ আদালত। এ ঘটনায় প্রতিষ্ঠানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে উপজেলার সেবারহাট বাজারের মা পোল্ট্রি এন্ড ফিড সেন্টারে অভিযান চালিয়ে গবাদি পশুর মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদরাখা ও বিক্রির সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যাতা পেয়ে মৎস্য খাদ্যও পশু সম্পদ আইন ২০১০-এ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানের মালিক উত্তম চক্রবর্তীকে। একই সাথে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে প্রতিষ্ঠানের মালিক তাঁর নিজ হাতে মেয়াদোত্তীর্ণ ওষুধ গুলো নষ্ট করে।

সহকারি কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি বলেন, অভিযানে উপজেলার সেবারহাট বাজারের মা পোল্ট্রি এন্ড ফিড সেন্টারে এক লক্ষ টাকার ওপরে মেয়াদোত্তীর্ণ গবাদি পশুর ওষুধ পাওয়া যায়। সামনে ঈদুল আজহা উপলক্ষে গরু মোটাতাজাকরণের ট্যাবলেট ও এমপুল ইকজেকশন বিক্রি করে আসছিল ওই দোকানী। যে গুলো এক বছর আগেই মেয়াদোত্তীর্ণ হয়। এ ছাড়া মুরগির রাণীক্ষেত রোগের মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। যে ওষুধ গুলো নিয়মিত বিক্রি করছেন ওই ব্যবসায়ী। অভিযানে ওই ব্যসায়ীকে অপরাধের জন্য সতর্ক করার পাশাপাশি জরিমানা আদায় করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন সেনবাগ থানার পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৪ মে, ২০২২, ১২:১৫ পিএম says : 0
ইসলামের শাসন ব্যবস্থা থাকলে এইসব মেয়াদোত্তীর্ণ ওষুধ: শাস্তি মৃত্যুদণ্ড কেননা এরা জীবন নিয়ে খেলা করছে |জরিমানা করা মানে এদেরকে আরো উৎসাহিত করা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন