মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিত, ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ২:১৫ পিএম

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনকালীন ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষকদের পিএইচডি ডিগ্রির জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত সংক্রান্ত বাংলাদেশ মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পত্রটি ইবি শিক্ষক সমিতিকে হতবাক করেছে। ইউজিসি এমন কর্মকান্ডের মাধ্যমে নিজেদের ভিশন “উচ্চশিক্ষা ও উদ্ভাবনী গবেষেণায় উৎকর্ষতা অর্জন, টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়সমূহকে সার্বিক সুবিধা প্রদান নিশ্চিত করা" থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ইউজিসি এ ধরনের বৈষম্যমূলক ও বিমাতাসূলভ পত্র প্রদানে ইবি শিক্ষক সমিতি ভীষণভাবে মর্মাহত ও বিস্মিত এবং এ ধরনের অফিস আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একইসাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত করণ সংক্রান্ত ইউজিসির অফিসাদেশ অনতিবিলম্বে প্রত্যাহার করার জন্য ইবি শিক্ষক সমিতি জোরালো দাবি জানাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন