মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে চুরি করতে গিয়ে বৃদ্ধাকে পিটিয়ে হত্যার দায়ে আমৃত্যু কারাদণ্ড

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৭:১৭ পিএম

রংপুরের মিঠাপুকুরে চুরি করতে ঘরে ঢুকে এক বৃদ্ধাকে মাথায় পাথর দিয়ে আঘাত করে হত্যার দায়ে আসামি লাভলু মিয়াকে আমৃত্যু কারাদণ্ডাদেশ এবং একই সঙ্গে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার (২৪ মে) দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক রেজাউল করিম এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশি পাহারায় কারাগারে নেয়া হয়। লাভলু মিঠাপুকুর উপজেলার শংকরপুর উত্তরপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।
মামলার সুত্রে জানা যায়, ২০১৫ সালের ২৬ জুলাই রাতে জেলার মিঠাপুকুর উপজেলার শংকরপুর মধ্যপাড়া গ্রামের খোরশেদ আলমের মা রেহেনা বেগমের ঘরে চুরি করতে ঢোকে লাভলু। ঘরে ঢুকে ড্রয়ার খুলে মাত্র ১০০ টাকা পায়। এরপর রেহেনা বেগমের কানে থাকা সোনার দুল ছিনিয়ে নেয়। এ সময় রেহেনা বেগম লাভলুকে চিনে ফেলেন। তার নাম ধরে ডাকার সঙ্গে সঙ্গে লাভলু পাথর দিয়ে রেহেনা বেগমের মাথায় আঘাত করে হত্যা করে। পরে লাশ বাড়ির অদূরে বাঁশ ঝাড়ে ফেলে চলে যায়।
এ ঘটনায় রেহেনার ছেলে খোরশেদ আলম বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করেন। গ্রেফতারকৃত লাভলু হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ তদন্ত শেষে লাভলুর নামে আদালতে চার্জশিট দাখিল করলে ২০১৬ সালের ১৫ জুন তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ২১ জন সাক্ষীর জবানবন্দি ও জেরা শেষে আদালত তার আমৃত্যু কারাদন্ড এবং ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডাদেশ দেন।
সরকারপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি জয়নাল আবেদীন অরেঞ্জ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps