বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিজিএমইএ এবং এসইআইপির পোশাক শিল্পে দক্ষতা উন্নয়নে চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৭:৩০ পিএম

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পোশাক শিল্পের মধ্যম পর্যায়ের ব্যবস্থাপনা এবং শ্রমিকদের দক্ষতা উন্নয়ন বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

চুক্তি অনুযায়ী এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক (এডিবি) এর অর্থায়নে এবং বাংলাদেশ সরকারের অর্থ বিভাগ দ্বারা বাস্তবায়ন করা এসইআইপি প্রকল্পের তৃতীয় ধাপের অধীনে দুই বছরে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করা হবে। বিজিএমইএ এর পক্ষে সভাপতি ফারুক হাসান এবং এসইআইপি এর পক্ষে নির্বাহী প্রকল্প পরিচালক মোঃ এখলাছুর রহমান চুক্তিতে স্বাক্ষর করেন।

আজ (মঙ্গলবার) ঢাকায়, এসইআইপি কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ইউডি-ওভেন অ্যান্ড নিট এর চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ ইয়াসিন, অতিরিক্ত সচিব ও ডিইপিডি (পাবলিক) এসইআইপি, মোঃ খায়রুল ইসলাম, মনিটরিং এন্ড ইভালুয়েশন স্পেশালিষ্ট, এসইআইপি, ড. মোঃ সানোয়ার জাহান ভূঁইয়া (যুগ্ম সচিব), উপ নির্বাহী প্রকল্প পরিচালক, এসইআইপি এবং আনারুল কবির (উপসচিব), সহকারী নির্বাহী প্রকল্প পরিচালক, এসইআইপি।

প্রকল্পের আওতায় বর্তমানে পোশাক কারখানায় নিয়োজিত শ্রমিক ও মধ্যম পর্যায়ের ব্যবস্থাপনা যাতে করে উৎপাদনশীলতা ও পারদর্শীতা বাড়িয়ে দক্ষতার আরও উন্নয়ন ঘটাতে পারেন, সে লক্ষ্যে তাদেরকে দক্ষতার ঘাটতি পূরণ ও দক্ষতার উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করা হবে।

এছাড়াও এ প্রকল্পের আওতায়, পোশাক শিল্পে অপারেটর এবং ব্যবস্থাপনা - উভয় পর্যায়ে যে কেউ কাজ করতে আগ্রহী হলে তাকে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়গুলোতে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ শেষে পোশাক কারখানায় চাকুরিতে নিয়োগ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps