বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০০ এএম


 জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডির নেতৃত্বে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে জাতিসংঘের একটি প্রতিনিধি দল। গতকাল সমঙ্গলবার ৬ সদস্যের এ প্রতিনিধি দল ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন।
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) গোবিন্দ চাকমা জানান, রোহিঙ্গাদের বর্তমান অবস্থা পর্যবেক্ষণে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে আসেন। ওই সময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দলও তাদের সঙ্গে উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে তারা আশ্রয়ণ কেন্দ্রের বিভিন্ন ক্লাস্টারে গিয়ে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলে তাদের খোঁজ খবর নিয়েছেন। পর্যবেক্ষণ শেষে একই দিন বিকেলের দিকে তারা ঢাকার উদ্দেশে রওয়ানা করেন।
ভাসানচর থানার ওসি মুহাম্মদ ইমদাদুল হক জানান, তারা সকালের দিকে হেলিকপ্টার যোগে ভাসানচর রোহিঙ্গা হ্যালিপ্যাডে অবতরণ করে বিভিন্ন ক্লাস্টারে গিয়ে রোহিঙ্গা নাগরিকদের সাথে কথা বলেন। উল্লেখ্য, ত্রয়োদশ ধাপে কক্সবাজার থেকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে আনা হয়েছে ২৯ হাজার ১১৬ জন রোহিঙ্গা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন