বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৫ জুন থেকে প্রথম হজ ফ্লাইট

প্রধানমন্ত্রী ৩ জুন হজ ক্যাম্প উদ্বোধন করবেন---

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০৬ এএম

সউদী প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ৩১ মে’র পরিবর্তে ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হবে। এর আগে বিমান বাংলাদেশ ৩১ মে প্রথম হজ ফ্লাইট ঘোষণা করেছিল। ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সচিবালয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশ থেকে এবার হজ ফ্লাইট ৩১ মে শুরুর পরিকল্পনা ছিল। কিন্তু সউদী আরবে প্রস্তুতি শেষ না হওয়ায় ৫ জুন তা শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩ অথবা ৪ জুন আনুষ্ঠানিকভাবে হজ ক্যাম্প উদ্বোধন করবেন।
এবছর হজ পালনে বাংলাদেশ থেকে সউদী আরবে যাবেন ৫৭ হাজার ৫৮৫ জন মুসল্লি। মহামারীর কারণে দুই বছর পর বিদেশিরা এবার হজে যেতে পারছেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ হবার কথা। ধর্ম প্রতিমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, রুট টু মক্কা ইনিশিয়েটিভ উদ্যোগের আওতায় এবার হজযাত্রীদের সউদী আরবের ইমিগ্রেশন ঢাকায়ই সম্পন্ন হবে, ফলে তাদের সেখানে গিয়ে আর বিড়ম্বনায় পড়তে হবে না।
এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের বলেছিলেন, ৫ জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত রয়েছে। আর গত সোমবার ৫ জুন থেকে হজ ফ্লাইট পরিচালনার অনুরোধ জানিয়ে বিমান মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়েছিল ধর্ম মন্ত্রণালয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps