বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কা শিবিরে এবাদত-সাকিবের আঘাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১০:৫১ এএম | আপডেট : ১০:৫৪ এএম, ২৫ মে, ২০২২

মিরপুর টেস্টের তৃতীয় দিন সকালেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন পেসার এবাদত হোসেন। দ্বিতীয় দিন শেষে দুই ১৪৩ রান তোলে শ্রীলঙ্কা। ফলে বাংলাদেশের চেয়ে ২২২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করেছে তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ ওভারে ৪ উইকেটে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬৪।

দিনের শুরুতে এবাদতের পর আঘাত হেরেছে সাকিব আল হাসান। শ্রীলঙ্কার ভয়ঙ্কর ব্যাটসম্যান ক্যাপ্টেন করুনাত্নেকে ফিরিয়ে দেন সাকিব। ৫৬ ওভারের শেষ বলে ১৬৪ রানের মাথায় ব্যক্তিগত ৮০ রান করে সরাসরি বোল্ড হন তিনি।


দিনের খেলা শুরু হতেই দলকে সাফল্য এনে দিয়েছেন ইবাদত হোসেন। নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে দিনের দ্বিতীয় বলেই ফিরিয়ে দিলেন এই পেসার। অফ স্টাম্পের ওপর লেংথ বলের লাইন মিস করলেন রাজিথা। তার ব্যাট ফাঁকি দিয়ে বল ছোবল দিল তার অফ স্টাম্পে। বল হাতে ৫ উইকেট শিকারি রাজিথা ব্যাট হাতে ১২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি।

 

এর আগে মিরপুর টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। মুশফিক-লিটন দাসের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশ থেমেছে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম দলের পক্ষে সর্বোচ্চ ১৭৫ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়ে অপরাজিত থাকেন। তার ৩৫৫ বলের এই ইনিংসে ২১টি বাউন্ডারি রয়েছে।


এছাড়া লিটন কুমার খেলে ১৪১ রানে ইনিংস। তার ইনিংসে ২৪৬ বলে ১৬টি বাউন্ডারি ও এক ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন লিটন। এছাড়া তাইজুলের ব্যাট থেকে আসে ১৫ রান। আর কোন ব্যাটার দুই অংকে পৌঁছাতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন