মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জ্ঞানবাপি মসজিদে মুসলিমদের প্রবেশ বন্ধের দাবিতে আবারও মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:৫৯ পিএম

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের বারানসির বিখ্যাত জ্ঞানবাপি মসজিদ নিয়ে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। বারানসির আদালতে হিন্দুত্ববাদীদের করা এই মামলায় বলা হয়েছে, মসজিদ চত্বরে মুসলিমদের প্রবেশ বন্ধ হোক।

আবেদনে বলা হয়েছে, পুরো জমিটাই কাশী বিশ্বনাথ মন্দিরের। সেখানে তাই মসজিদ থাকতে পারে না। পুরো জমি মন্দির কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হোক। অন্যদিকে জ্ঞানবাপি নিয়ে মুসলিম পক্ষের আইনজীবী অভয় যাদব জানিয়েছেন, ‘জ্ঞানবাপি মসজিদের জমি ওয়াকফ বোর্ডের সম্পত্তি।’

গত ১৭ মে ভারতের সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল যে, জ্ঞানবাপি মসজিদে নামাজ পড়া যাবে। বিচারপতি চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জেলা প্রশাসককেও নির্দেশ দিয়েছে, মুসলিমরা যাতে নামাজ পড়তে পারেন, তার জন্য সব ধরনের ব্যবস্থা নিতে। ওজুখানা ও তহখানা সিল করে দেওয়ায় ওজুর জন্য পানির ব্যবস্থা করতেও জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন বিচারপতিরা।

সুপ্রিম কোর্টের নির্দেশে জ্ঞানবাপি সংক্রান্ত আগেকার আবেদনের বিচার এখন জেলা বিচারকের আদালতে হচ্ছে। মঙ্গলবার সেখানে শুনানি হয়েছে। আগামী ২৬ মে আবারও শুনানি হবে। তারপর রায় দিতে পারেন বিচারক। আর এর মধ্যেই আরেকটি আবেদন জানানো হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন