সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচন ভীতিতে ভুগছে বিএনপি : কুমিল্লায় তথ্যমন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৮:১৪ পিএম

বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নিশ্চিত ভরাডুবি জেনে তারা কোন নির্বাচনে আসছে না। আর তাই নির্বাচন ভীতিতে ভুগছে দলটি। আশা করি তাদের এ ভীতি কেটে তারা নির্বাচনে আসবেন। কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে আজ কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। আমি বহুবার কুমিল্লায় এসেছি। ছয় বছর আগেও একবার এসেছি। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু ভবন হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর। এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের কারণে। এটা কোনো ম্যাজিক নয়, এটা মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক।

মন্ত্রী বলেন, জাতীয় কবি ছিলেন সাম্যের কবি, সম্প্রীতির কবি, প্রেমের কবি ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন, নার্গিসকে নিয়ে লিখেছেন। এবারের জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিল্লায় করায় সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই। তার কবিতা থেকেই বঙ্গবন্ধু মানুষের জন্য, সাম্যের জন্য অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি কবিকে বাংলাদেশে এনে নাগরিকত্ব প্রদান করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মারক বক্তব্য প্রদান করেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য বেগম সিমিন হোসেন রিমি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা, কবিপৌত্রী খিলখিল কাজী ও মিষ্টি কাজী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মনসুর আলী। ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, একটি সূত্রে আমি কুমিল্লার সন্তান। দ্বিতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত আমি কুমিল্লায় পড়াশোনা করি। নজরুল বহুবার কুমিল্লায় এসেছেন। কিন্তু তিনি কোনপথে কীভাবে কুমিল্লায় এসেছেন তা নিয়ে গবেষণা হয়নি। আমি বলবো নজরুল ইনস্টিটিউট বা কুমিল্লার অন্য কেউ এটা নিয়ে গবেষণা করুক। আমরা প্রয়োজনে অর্থায়ন করবো।

উল্লেখ্য, ১৯৯৩ এবং ২০১৫ সালের পর এবছর তৃতীয় বারের মতো কুমিল্লায় জাতীয় পর্যায়ে নজরুল জন্মবার্ষিকী উদযাপন হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps