রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হিলিতে কলার কেজি ৫০ টাকা

হিলি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০১ এএম

বাজারে অনেক সুস্বাদু ফল কেজিতে বিক্রি করতে দেখা গেলেও দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় এবার ৫০ টাকা কেজিতে অনুপম কলা বিক্রি করছেন পারভেজ মিয়া নামে এক কলা ব্যবসায়ী। নতুন এ পদ্ধতি অনেক ক্রেতাকেই আকৃষ্ট করছে এবং গতকালও ওই ব্যবসায়ীর কাছ থেকে কেজিতে কলা কিনতে দেখা গেছে। জৈষ্ঠ্য মাসের পড়ন্ত বিকেলে হিলি স্থলবন্দর এলাকার চারমাথা মোড়ে মসজিদের পাশে ভ্যানে করে কেজিতে অনুপম কলা বিক্রি করতে দেখা গেছে। হিলি পৌর শহরের ধরন্দা এলাকার কলা ব্যবসায়ী তার ভ্যানে কলা সাজিয়ে দোকান বসিয়েছেন। ভ্যানের উপরে তিনি ডিজিটাল ওয়েট মেশিনে কলার ওজন মাপছেন। ৫০ টাকা কেজি দরে ৮ থেকে ৯টি পাকা অনুপম কলা পাওয়া যাচ্ছে। হিলি স্থলবন্দরের বাজার ঘুরে দেখা গেছে, বড় আকারের অনুপম কলা এক হালি ৩৫ থেকে ৪০ টাকা বিক্রি করতে দেখা গেছে।
আর মালভোগ ও শবরি এক হালি ২৫ থেকে ৩০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। আর ছোট আকারের চিনিচাúা কলা বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা হালিতে।
কলা কিনতে আসা শরিফুল ইসলাম জানান, ১ কেজি সাতশত গ্রাম অনুপম কলা কিনলাম, তাতে সাড়ে ৩ হালি (১৪টি) কলা পেয়েছি। এতে দাম হয়েছে ৮০ টাকা। বাজারে হালি হিসেবে কিনতে গেলে ১২০ থেকে ১৩০ টাকা লাগতো। কলা ব্যবসায়ী পারভেজ মিয়া জানান, দীর্ঘদিন ধরে হিলিতে কলার ব্যবসা করছি। এই অনুপম কলা সাতক্ষীরা থেকে নিয়ে এসেছি। হালি হিসেবে কলা বিক্রি করলে ৩৫ থেকে ৪০ টাকা বিক্রি করতে পারতাম। কিন্তু কেজিতে কলা বিক্রি করায় আমার বিক্রি বেশি হচ্ছে। আমার বেশি লাভের দরকার নাই কেজিতে ৭-৮ টাকা লাভ হলেই চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps