বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চলন্ত কারের উপর বজ্রপাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি রাস্তার পাশে প্রাইভেট কারের উপরে বজ্রপাতের ঘটনা ঘটেছে। জানা গেছে, পাই নামের এক ব্যক্তির কারটি রাস্তায় বেশ কিছুক্ষণের জন্য দাঁড়িয়েছিল। তিনি ধীর গতিতে চালাতে শুরু করেন। আর তখনই তার উপরে বজ্রপাত হয়। পুরো ঘটনাটি ধরা পড়ে ক্যামেরায়।


ভিডিওতে দেখা যায় কারটির উপরে তীব্র আওয়াজে এসে পড়ে বাজ। একই সঙ্গে দেখা যায় আলোর ঝলকানি। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যুক্তরাষ্ট্রের আইওয়া স্টেটে ঘটেছে সেই ঘটনা। শুধু আইওয়া নয়, টেক্সাসের দক্ষিণ রাজ্য, নেব্রাস্কা, এমনকি মধ্য আমেরিকারও বেশ কিছু জায়গায় খুবই ঝড় বৃষ্টি ও বজ্রপাত হয়।

সোশ্যাল মিডিয়ায় বজ্রপাতের ভাইরাল হওয়া সেই ভিডিওটি তুলেছেন ক্রিস্টোফার রিস্কে নামের এক ব্যক্তি। তিনি ঝড়ের মধ্যে রাস্তা দিয়েই ড্রাইভ করছিলেন। ঝড়ের সময় বজ্রপাত একটি সাধারণ ব্যাপার। কিন্তু কেউ কখনও এমন ভাবে বাজ পড়তে হয়তো দেখেনি। আকাশ ভেঙে তীব্র আওয়াজ করে গাড়ির উপরে এসে পড়ে বাজ। একই সঙ্গে দেখা যায় আলোর ঝলকানি।

ঝড়ের সময় নিরাপদ স্থানে থাকা প্রয়োজন। রাস্তায় বা খোলা জায়গায় থাকলে বজ্রপাত থেকে ক্ষতির আশঙ্কাই অনেক বেশি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও সেটাই আবার দেখিয়ে দিয়েছে। সূত্র : ফক্স ৫ আটলান্টা, টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps