সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আহত রুশ সেনাদের সাথে দেখা করলেন পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ২:১৫ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার মস্কোর মান্দ্রিক সেন্ট্রাল মিলিটারি ক্লিনিকাল হাসপাতাল পরিদর্শন করেছেন, যেখানে তিনি ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে আহত রাশিয়ান সেনাদের সাথে দেখা করেছেন।

পুতিনের সঙ্গে ছিলেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। এই সফরের ফুটেজ ক্রেমলিনের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত হয়েছে। এতে দেখা যাচ্ছে প্রেসিডেন্ট ও মন্ত্রী মেডিকেল গাউন পরে একটি ওয়ার্ডে প্রবেশ করছেন। তারা চিকিৎসাধীন সেবাকর্মীদের সঙ্গে কথা বলেন। পুতিনের এ সফর তাৎপর্যপূর্ণ, কারণ পশ্চিমা মিডিয়াগুলো অনেকদিন ধরেই প্রচার করে আসছে যে, পুতিন খুবই অসুস্থ ও তার প্রতিরক্ষামন্ত্রীকে অপসারণ করেছেন। পুতিনের এ সফর সেই দাবিগুলোকে ভিত্তিহীন বলে প্রমাণ করেছে।

এর আগে, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছিলেন যে, প্রেসিডেন্ট ‘বিশেষ সামরিক অভিযানের সময় আহতদের চিকিৎসার বিষয়টি নিজেই তদারকি করছেন এবং নিয়মিত খোঁজখবর রাখছেন।’ পেসকভ আরও উল্লেখ করেছেন যে, এখন প্রেসিডেন্টের সময়সূচী ‘তার পক্ষে ব্যক্তিগতভাবে যেতে এবং চিকিৎসার তদারকি করা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, (রাশিয়ান) সৈনিকদের সাথে কথা বলা সম্ভব করে তোলে।’

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ২৪ ফেব্রুয়ারি ঘোষণা করেছিলেন যে, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায় তিনি একটি বিশেষ সামরিক অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। রাশিয়ান নেতা জোর দিয়েছিলেন যে, মস্কোর ইউক্রেনের অঞ্চলগুলি দখল করার কোন পরিকল্পনা নেই, উল্লেখ করেন যে, এই অপারেশনটি ইউক্রেনের ডিনাজিফিকেশন এবং নিরস্ত্রীকরণের লক্ষ্য ছিল। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps