বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরানের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা খারিজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৬:২৯ পিএম

পিটিআই চেয়ারম্যান এবং পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার ইসলামাবাদে আজাদি মার্চ বিক্ষোভের সময় সমর্থকদের দিকে হাত নাড়ছেন।


পাকিস্তনের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার পিটিআই চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দলের আজাদি মার্চের বিষয়ে সুপ্রিম কোর্টের আদেশ ‘লঙ্ঘন’ করার জন্য আদালতের অবমাননার মামলার আবেদন খারিজ করে দিয়েছে।

প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বন্দিয়ালের নেতৃত্বে এবং বিচারপতি ইজাজুল আহসান, বিচারপতি মুনিব আখতার, বিচারপতি ইয়াহিয়া আফ্রিদি এবং বিচারপতি সৈয়দ মাজাহার আলী আকবর নকভির সমন্বয়ে গঠিত পাঁচ সদস্যের বেঞ্চ অ্যাটর্নি জেনারেল আশতার আউসফের করা আবেদনের শুনানি করেন। সিদ্ধান্তের কারণ পরবর্তীতে জারি করা বিস্তারিত রায়ে জানানো হবে।

বেঞ্চ বলেছে যে, বুধবার থেকে সুপ্রিম কোর্টের আদেশ বহাল থাকবে। একদিন আগে, সুপ্রিম কোর্ট ফেডারেল সরকার এবং পিটিআইকে নিজ নিজ আলোচনা কমিটি গঠন করার এবং বুধবার রাত ১০টায় রাজধানীতে দলের লংমার্চের শান্তিপূর্ণ ও নিরাপদ আচরণের জন্য রূপরেখা চূড়ান্ত করার নির্দেশ দেয়। যাইহোক, আলোচনা অনুষ্ঠিত হয়নি কারণ উভয় পক্ষই দাবি করেছে যে অন্যরা উপস্থিত হয়নি।

ইসলামাবাদের প্রধান কমিশনারের কার্যালয়ে কমিটিগুলোর বৈঠক হওয়ার কথা ছিল। এটি সরকারকে এইচ-৯-এ একটি স্থান নির্ধারণ করার নির্দেশ দিয়েছে যেখানে বিক্ষোভকারীরা সমাবেশ করতে পারে। তবে এর পরিবর্তে বিক্ষোভকারীরা ডি-চকের দিকে জড়ো হয়। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন