বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলায় ৮ ছাত্র সংগঠনের নিন্দা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৮:৫২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানিয়েছে অবিলম্বে পরিবেশ পরিষদের সভা আহবানের দাবি জানিয়েছে প্রগতিশীল ৮ টি ছাত্র সংগঠন। বৃহস্পতিবার আট ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলা বিরোধী মত দমনের বহিঃপ্রকাশ যা শিক্ষাঙ্গনে অনিরাপদ পরিস্থিতি সৃষ্টি করেছে। বিভিন্ন সময় ছাত্র সংগঠনগুলো ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ক্ষমতাসীন ছাত্রলীগের হামলা তাদেরকে বারবার সন্ত্রাসী সংগঠন হিসেবে শিক্ষার্থীদের সামনে প্রমাণ করেছে। সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর তাদের নির্মম হামলা ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য এক ভীতিকর ও অনিরাপদ পরিবেশ সৃষ্টি করেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জুড়ে ছাত্রলীগের এই সন্ত্রাসী কর্মকাণ্ড চলমান থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের পুতুল প্রশাসনের ভূমিকা পালন করছে।

অবিলম্বে পরিবেশ পরিষদের সভা আহবানের দাবি জানিয়ে বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদ অকার্যকর অবস্থায় পড়ে রয়েছে। ক্যাম্পাসে একটি সন্ত্রাসমুক্ত, নিরাপদ পরিবেশ তৈরির জন্য পরিবেশ পরিষদের কাজ করার কথা থাকলেও প্রশাসনের নির্লিপ্ততায় পরিষদটির অস্তিত্বের কথা শিক্ষার্থীরা ভুলতে বসেছে। অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে পরিবেশ পরিষদের সভা আহবান করে ক্যাম্পাসে একটি নিরাপদ ও সন্ত্রাসমুক্ত পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান করেন এসব ছাত্র সংগঠন।

আট ছাত্র সংগঠনের পক্ষে নজির আমিন চৌধুরী জয় সভাপতি (ভারপ্রাপ্ত), বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ডা. জয়দীপ ভট্টাচার্য সভাপতি (ভারপ্রাপ্ত), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, সাদেকুল ইসলাম সোহেল সভাপতি, বিপ্লবী ছাত্র মৈত্রী, আরিফ মঈনুদ্দিন সভাপতি, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, মশিউর রহমান খান রিচার্ড সভাপতি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, সুনয়ন চাকমা সভাপতি, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, মিতু সরকার সভাপতি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন ও তাওফিকা প্রিয়া সভাপতি (ভারপ্রাপ্ত), বিপ্লবী ছাত্র যুব আন্দোলন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps