বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

ছাত্রদল ও আইনজীবীদের ওপর ছাত্রলীগের হামলায় ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৯:১০ পিএম

৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ সর্বোচ্চ আদালত অঙ্গণে ছাত্রদলের নেতাকর্মী এবং আইনজীবীদের ওপর সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের সশস্ত্র পৈশাচিক ও ন্যাক্কারজনক হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। বৃহস্পতিবার ৯২৬ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা অবিলম্বে এই ঘটনায় জড়িত দুর্বত্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন , গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের দুবৃত্তরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের শান্তিপূর্ণ স্বাভাবিক কর্মকান্ডে বাধাদান করছে এবং ছাত্রদলের নেতা কর্মীদের শান্তিপূর্ণ কর্মসূচীর ওপর বর্বরোচিত হামলা পরিচালনা করছে। এদের সশস্ত্র হামলায় আজ এবং গত ২৪ মে শতাধিক নেতা-কর্মী মারাত্মকভাবে আহত হয়েছেন। এদের অনেকেই এখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নেতৃবৃন্দ বলেন, সরকারী পেটোয়া বাহিনীর নির্মম হামলা ও অমানুষিক নির্যাতনের হাত থেকে ছাত্রদলের ছাত্রী বোনেরাও রেহাই পান নাই। আজ তারা হাইকোর্টের ভেতরে ঢুকে প্রাণের ভয়ে আশ্রয় নেয়া ছাত্রদলের নেতাকর্মীদের সাথে আইনজীবীদেরও বেধড়ক মারপিট করেছে।

তারা বলেন, সরকার একদিকে বিরোধী দলের রাজনৈতিক কর্মকান্ড পরিচালনায় বাধা না দেওয়ার কথা বলছে, অন্যদিকে বিরোধী দল ও মতকে নিষ্ঠুরভাবে দমন করার ঘৃণ্য খেলায় মেতে উঠেছে, যা রাষ্ট্র ও সরকার পরিচালনায় ভোট ও ভোটারবিহীন অবৈধ সরকারের চরম বেসামাল অবস্থারই বহি:প্রকাশ। নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সরকারদলীয় ছাত্র সংগঠনের উপর্যুপুরি সন্ত্রাসী কর্মকান্ডের পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চরম নির্লিপ্ততায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এবং বিশ্ববিদ্যালয় ও বিচারাঙ্গেণের প্রবিত্রতা রক্ষা এবং হামলা নির্যাতনের বিরুদ্ধে গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠায় দেশের আপামর ছাত্রসমাজসহ সকল শ্রেনী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হয়ে আন্দোলনে শামিল হবার জন্য আহ্বান জানিয়েছেন।

বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন- সর্বজনাব আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম, সাইফুদ্দিন মনি, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান আসাদ প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps