শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভরিতে ২৯১৬ টাকা কমল স্বর্ণের দাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

স্বর্ণের দাম প্রতি ভরিতে দুই হাজার ৯১৬ টাকা কমানো হয়েছে। পাঁচ দিনের ব্যবধানে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হলো। যা আজ শুক্রবার থেকে কার্যকর হবে। গতকাল বৃহস্পতিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বাজুস জানান, নতুন দর অনুযায়ী ভালোমানের ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৭৯ হাজার ৫৪৮ টাকা। আর ২১ ক্যারেটের দাম ভরিতে কমানো হয়েছে দুই হাজার ৮০০ টাকা। এর আগে গত ২১ মে ভরিতে ৪ হাজার ১৯৯ টাকা বাড়ানো হয়েছিল স্বর্ণের দাম। সেই দাম কার্যকরের পর প্রতি ভরি স্বর্ণ ৮২ হাজার ৪৬৪ টাকায় বিক্রি হয়েছিল, যা দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

তারও আগে গত ১৭ মে প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানোর হয় এক হাজার ৭৫০ টাকা, যা ১৮ মে থেকে কার্যকর হয়েছে। তখন জানানো হয়েছিল, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়াবে ৭৯ হাজার ৫৪৮ টাকা। আর ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে বিক্রি হবে ৭৫ হাজার ৯৩২ টাকা দরে, যা পাঁচদিন বিক্রি হয়েছিল ৭৮ হাজার ৭৩২ টাকা দরে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps