বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ হাজার কোটির পদ্মা সেতু ৩০ হাজার কোটি টাকা দেখানো হচ্ছে : গুলশান কার্যালয়ে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করায় গায়ে জ্বালা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘পদ্মা সেতুর কারণে সারা দেশে মানুষ খুশি হলেও বিএনপি ও তাদের দোসরদের বুকে অনেক জ্বালা সৃষ্টি হয়েছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এরকম বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, গায়ে জ্বালা তো জ্বালা হচ্ছে।

গায়ে জ্বালা হচ্ছে পদ্মাসেতু বলে নয়, আমাদের গায়ে জ্বালা হচ্ছে, পদ্মাসেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে ওরা বিদেশে সম্পদ করছে-এখানেই আমাদের গায়ে জ্বালা হচ্ছে। যেই পদ্মা সেতু করতে লাগত ১০ হাজার কোটি টাকায়। সেটা তৈরি করা হচ্ছে এখন ৩০ কোটিতে ৪০ হাজার কোটি টাকা দিয়ে। কারণ এটা আমাদের টাকা, আমাদের কষ্টার্জিত টাকা এবং সমস্ত মেগা প্রজেক্ট তোমরা এভাবে করছো। গতকাল বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ‘কালজয়ী রাষ্ট্রনায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে জিয়া পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। সংকলিত এই গ্রন্থের প্রকাশক জিয়া পরিষদের পক্ষে অধ্যাপক আব্দুল কুদ্দুস।

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, আমাদের সরকার তো এখন গদগদ হয়ে গেছে। সারাক্ষণ এখন শুধু পদ্মা সেতু, পদ্মা সেতু, পদ্মা সেতু নিয়ে বলছে। পদ্মা সেতু তো কারো পৈত্রিক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। পদ্মা সেতু এদেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি করা হচ্ছে।

রাজধানীর মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ‘মেট্রো রেল দেখছেন। মিরপুর থেকে যদি দেখেন কিছুক্ষণ পর পর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। আগারগাঁওয়ে, শেওলাপাড়ায়, তারপরে সংসদ ভবনের ওখানে আরেকটা, এরপর ফার্মগেটে একটা। এতো কাছাকাছি স্টেশন পৃথিবীর আর কোথাও দেখিনি। কারণ কী? একটাই যে, অনেক টাকা পাওয়া যাবে। এদের লক্ষ্য হচ্ছে দুর্নীতি, লুট করা, বাংলাদেশকে লুটে নিয়ে যাওয়া।

মেগা প্রকল্পের নামে সরকার দেশকে ঋণগ্রন্থ করে ফেলেছে অভিযোগ করে তিনি বলেন, দেশকে ঋণের গভীরে নিয়ে গেছে। আমরা পুরোপুরি ঋণগ্রস্থ হয়ে গেছি। আমরা বুঝতে পারছি না, আমরা চাকচিক্য দেখে অনেকে মনে করছি কত কি?

এই অবস্থা থেকে উত্তরণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান রেখে মির্জা ফখরুল বলেন, এই সংকট আমাদের বাংলাদেশের অস্তিত্বের সংকট। আমরা যদি এটাতে জয়যুক্ত না হতে পারি আমাদের গণতন্ত্র, অর্থনীতি, সমাজ, আমাদের ভবিষ্যত সব কিছু ধবংস হয়ে যাবে। এদেরকে প্রতিরোধ যদি আমরা না পারি তাহলে আমরা আমাদের রাষ্ট্রের জাতির অস্তিত্ব রক্ষা করতে পারব না। আসুন আজকে আমরা সবাই আমাদের কাজগুলো করি। জাতিকে ঐক্যবদ্ধ করে এই ভয়াবহ দানবীয় ফ্যাসিবাদী শক্তিকে সরিয়ে সত্যিকার অর্থেই জনগণের জন্য যারা কাজ করবেন, জনগণের ভোটে যারা নির্বাচিত হবেন একটা নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে সেই পার্লামেন্ট তৈরি করে আমরা এই রাজনৈতিক সংকট ও অন্যান্য সংকট উত্তরণে কাজ করি।

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, রাষ্ট্র বিজ্ঞানী এম সলিমুল্লাহ খান, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক সাইফুল ইসলাম, অধ্যাপক মুজিবুর রহমান হাওলাদার, অধ্যাপক আবু জাফর খান, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক এমতাজ হোসেন, আবদুল্লাহ হিল মাসুদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ আলী আকন্দ মামুন, অধ্যাপক মইনুল হক, অধ্যাপক আবদুল কুদ্দুস, খান মো. মনোয়ারুল ইসলাম, খন্দকার শফিকুল হাসান রতন, এনামুল ইসলাম এনাম,মোস্তফা কামাল পাশা, রবিউল ইসলাম, জাহেদুল আলম হিটো, রিয়াজ উদ্দিন নসু প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
হানিফ মুহাম্মদ ২৭ মে, ২০২২, ৮:১১ এএম says : 0
আপনাদের ভাগে কম পরেছে না কি ? খারাপ লোকের ভাল চিন্তা করার সুযোগ নাই ! দয়া করে ভাল চিন্তা করুন । ধন্যবাদ
Total Reply(0)
হানিফ মুহাম্মদ ২৭ মে, ২০২২, ৮:১১ এএম says : 0
আপনাদের ভাগে কম পরেছে না কি ? খারাপ লোকের ভাল চিন্তা করার সুযোগ নাই ! দয়া করে ভাল চিন্তা করুন । ধন্যবাদ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন