বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আবাসিক হোটেলে তৈরি হচ্ছিল জাল নোট

চক্রের দুই সদস্য গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর বংশাল এলাকার একটি আবাসিক হোটেল থেকে জাল টাকা তৈরি ও ব্যবসায়ী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো-মো. রমজান হোসেন টুটুল (২২) ও আব্দুল মালেক (৩৭)। এসময় তাদের কাছ থেকে জাল টাকা তৈরির সরঞ্জামসহ দুই লাখ ৯ হাজার টাকা মূল্যমানের জাল নোট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়।
র‌্যাব-১-এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ বলেন, সম্প্রতি জাল টাকা তৈরির সঙ্গে বেশ কয়েকটি চক্র জড়িত রয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে অধিক মুনাফার লোভে জাল টাকা তৈরি ও বাজারজাত করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়েছে। এ চক্রগুলো জাল টাকা তৈরি করে নিদির্ষ্ট কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভেতর জাল টাকা মিলিয়ে সহজ-সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। এ বিষয়ে দীর্ঘ অনুসন্ধানের পর এ চক্রের কিছু সদস্য র‌্যাবের জালে ধরা পড়েছে।
তিনি আরো বলেন, বংশাল এলাকার আবাসিক হোটেল টিউলিপের ১৩৫ নম্বর রুমে চক্রটি জাল টাকা তৈরি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে জাল নোট তৈরি করে আসছিল। তারা বিভিন্ন জায়গা থেকে জাল নোট তৈরির কাঁচামাল সংগ্রহ করে নোট তৈরি করতো। সুনির্দিষ্ট কিছু লোককে সরবরাহের জন্য বিপুল পরিমাণ জাল নোট তৈরি ও বাজারে সরবরাহ করে আসছিল বলেও স্বীকার করেছেন গ্রেফতারকৃতরা। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps