বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আ.লীগের অধীনে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১০:৩৭ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দেশে আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। অবিলম্বে পদত্যাগ করে সরকারকে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তারপর সেই সরকার যে নির্বাচন কমিশন গঠন করবে ওই কমিশনের অধীনে, সবার অংশগ্রহণে একটি নির্বাচন হবে।

তিনি বলেন, নির্বাচন শেষে অন্দোলনকারী সব দলের সঙ্গে আলোচনা করে সরকার গঠন করা হবে।শনিবার (২৮ মে) দুপুরে ঝিনাইদহে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। জেলা সদর উপজেলার ডাকবাংলো আব্দুর রউফ ডিগ্রি কলেজে এ সম্মেলনের আয়োজন করা হয়। মির্জা ফখরুল বলেন, এই সরকার দেশে মাফিয়া ও লুটপাট তন্ত্র কায়েম করেছে। তারা বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। বিচার বিভাগের স্বাধীনতা বলে এখন আর কিছুই নেই। প্রশাসনকে দলীয়করণ করাসহ শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছে, ছাত্রদের ধ্বংস করেছে। এসব কারণে আওয়ামী লীগ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া হবে না।

অতীতে যেভাবে রাজপথে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো হয়েছিল, আগামীতেও ঠিক তাই করা হবে উল্লেখ করে মির্জা ফখরুল আরও বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে। সত্যিকার অর্থে দেশকে জনগণের রাষ্ট্রে পরিণত করা হবে। জেলা বিএনপির আহ্বায়ক এস এম মশিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সচিব এম এ মজিদসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন