শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

গবেষণায় ভিসি অ্যাওয়ার্ড পেলেন শাবির তিন শিক্ষক

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০৪ পিএম

গবেষণায় ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের প্রেক্ষিতে ভিসি অ্যাওয়ার্ড-২১ (ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড) পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষক। তারা হলেন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের প্রফেসর ড. মো. তামেজ উদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জাকির হোসেন ও সমুদ্র বিজ্ঞান বিভাগের এসিসট্যান্ট প্রফেসর ড. সুব্রত সরকার।

শনিবার (২৮ মে) সকালে দুই দিনব্যাপি বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের আয়োজিত ‘ ৯ম বার্ষিক গবেষণা ফাইন্ডিংস-২০২১’ শীর্ষক সম্মেলনে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকদের নাম ঘোষণা করেন ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার।

প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের একটি পর্যালোচনা পর্ষদ আছে। তারা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের গবেষণা ও গবেষণার মান, প্রকাশিত জার্নালসহ বিভিন্ন দিক পর্যালোচনা করে আবেদনের প্রেক্ষিতে নাম সুপারিশ করেন। নাম প্রস্তাবনার ভিত্তিতে উপাচার্য মহোদয় অ্যাওয়ার্ডপ্রাপ্তদের তালিকা নিশ্চিত করেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের এবং বিশেষ অতিথি হিসেবে পূবালী ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম খান চৌধুরী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps