মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইভিএম দেখতে ইসিতে আসছেন প্রার্থীসহ ৩৪ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৯:৪৭ এএম

ইলেকট্রনিক ভোটিং মেশিন দেখতে নির্বাচন কমিশনে আসছেন প্রার্থীসহ ৩৪ জন। সোমবার (৩০ মে) সকাল ১০টায় তারা ইভিএম-এর কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করবেন। নির্বাচন কমিশনের (ইসি) আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে এই ৩৪ জন কুমিল্লা সিটি ভোটের (কুসিক) রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জমা দেয়। ইসির জনসংযোগ শাখার পরিচালক ও যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, স্থানীয় সরকার নির্বাচনে এবারই প্রথম কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন। যারা আবেদন করেছেন তারা সোমবার সকাল ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করতে পারবেন। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি ভোট অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান, আগামী ১৩ জুন এই সিটির ভোটারদের ইভিএমে ভোট দেওয়া শেখানো হবে। এ লক্ষ্যে কুমিল্লা সিটির সব কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে মক ভোটিং। মক ভোটিং অনুষ্ঠানে সব প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার উপস্থিত থেকে ভোটিং শেষ করবেন। মক ভোটিং শেষে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ইভিএমগুলো উপজেলা নির্বাচন অফিসারকে বুঝিয়ে দেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন