মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

অথর্ব সরকার ইসরায়েলকে স্বীকৃতি দিতে যাচ্ছে : ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৩:৪৬ পিএম | আপডেট : ৬:১৮ পিএম, ৩০ মে, ২০২২

শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তানের বর্তমান জোট সরকার ইসরায়েলকে স্বীকৃতি দিতে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ইমরান খান। খবর জিও নিউজের।

গতকাল রোববার খাইবার পাখতুনখাওয়ার চরসাদ্দায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের কর্মী সম্মেলনে এই অভিযোগ করেন দলীয় চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজগের একটি বিবৃতির পরিপ্রেক্ষিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সরকারের বিরুদ্ধে ইমরান খান এ অভিযোগ তোলেন।

বিবৃতিতে আইজ্যাক হারজগ স্বীকার করেন, সম্প্রতি তাঁর সঙ্গে একটি পাকিস্তানি-আমেরিকান প্রতিনিধিদলের বৈঠক হয়েছে। এই বৈঠক নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ইমরান খান


তবে পাকিস্তান সরকারের এক কর্মকর্তা বলেন, পাকিস্তান থেকে কোনো সরকারি বা আধা সরকারি প্রতিনিধিদল ইসরায়েলে গিয়ে প্রেসিডেন্ট আইজ্যাক হারজগের সঙ্গে বৈঠক করেনি।


খাইবার পাখতুনখাওয়ায় কর্মী সম্মেলনে ইমরান খান বলেন, কাশ্মীরের জনগণকে বিক্রি করে দিতে এই সরকার ভারতের সঙ্গে চুক্তি করবে। আরও খারাপ যেটা হতে যাচ্ছে, তা হলো এই অথর্ব সরকার ইসরায়েলকেও স্বীকৃতি দিতে যাচ্ছে।


সম্মেলনে পাকিস্তানের বর্তমান জোট সরকারের সমালোচনা করেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, তাঁকে ক্ষমতা থেকে সরাতে এই সরকারের নেতারা যুক্তরাষ্ট্রের সঙ্গে ষড়যন্ত্র করেছেন। পাকিস্তানের জনগণ এই আমদানি করা সরকার মেনে নেবে না, যা তাদের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে।

ইমরান খান আরো বলেন, ‘আমরা এসব চোর ও আমেরিকার দাসদের মেনে নেব না।’ যারা দেশকে লুট করেছে, তাদের বিরুদ্ধে তাঁর দল প্রকৃত মুক্তির লড়াই চালিয়ে যাবে।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আরও বলেন, ‘আমি যতক্ষণ বেঁচে আছি, এই চোরদের বিরুদ্ধে আমার সংগ্রাম ও জিহাদের ইতি টানব না।’

‘আজাদি মার্চে’ পিটিআইয়ের কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের প্রসঙ্গ টেনে ইমরান খান বলেন, তাঁর দলের দুই কর্মী দেশের স্বাধীনতার জন্য লড়াই করতে গিয়ে প্রাণ দিয়েছেন। পিটিআইয়ের নেতা-কর্মীদের বিরুদ্ধে শক্তি প্রয়োগ করায় সরকারের সমালোচনা করেন তিনি।

পেট্রলের দাম বাড়ানোয় সরকারের কড়া সমালোচনা করেন পিটিআই-প্রধান। তিনি বলেন, যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) নিয়ন্ত্রণ করে। আইএমএফের চাপে পাকিস্তান সরকার পেট্রলের দাম বাড়িয়েছে। সরকারের বিরুদ্ধে আবার রাজপথে নামার হুঁশিয়ারি দেন ইমরান খান। সূত্র : জিও নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন