শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে জেএমবি সদস্যের পাঁচ বছরের কারাদ-

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৫:৪৩ পিএম

টাঙ্গাইলে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যের পাঁচ বছর সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। সোমবার বিকেলে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের এ রায় দেন। রায়ে দ-িত ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ মাসের কারাদ-ের কথা বলা হয়েছে।
দ-িত ব্যক্তি সুমন আকন্দ (৪০)। তিনি বরিশাল কতুয়ালি থানার কাওয়ার চর গ্রামের মকবুল আকন্দের ছেলে।
টাঙ্গাইলের সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান জানান, ২০১৯ সালের ৩১ আগস্ট র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) টাঙ্গাইল শহরতলীর নগরজলফৈ এলাকায় চেক পোস্ট স্থাপন করে। দ-িত ব্যক্তি ওই চেক পোস্টের কাছে আসার পর তাকে তল্লাশির জন্য র‌্যাব সদস্যরা সংকেত দেয়। কিন্তু তিনি দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব তাকে আটক করে। এ সময় তার ব্যাগ থেকে চারটি জিহাদি বই, একটি স্টিলের ছোড়া, একটি চাকু, লোহার বাটালসহ কিছু দেশীয় অস্ত্র ও মেকানিক্যাল যন্ত্রপাতি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জেএমবির সদস্য বলে স্বীকার করেন। তিনি ঢাকার রামপুরা এলাকায় অবস্থান করে জঙ্গীবাদের বিভিন্ন কর্মকান্ডে যুক্ত ছিলো। নাশকতার উদ্দেশ্যে টাঙ্গাইল এসেছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছিলেন।
ওই দিনই র‌্যাব -১২ এর ৩ নং কোম্পানীর উপসহকারি পরিচালক নাজিম উদ্দিন বাদি সন্ত্রাস বিরোধী আইনে সুমন আকন্দকে আসামী করে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে টাঙ্গাইল সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ওয়াজেদ আলী ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন।
রায় ঘোষণার সময় দ-িত সুমন আকন্দকে কারাগার থেকে আদালতে আনা হয়। পরে তাকে টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন