বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০৭ এএম

ডিভোর্সড দম্পতি
ইনকিলাব ডেস্ক : নেপালে ২২ যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়েছে তারা এয়ারের একটি বিমান। এতে সকল যাত্রীর মৃত্যু হয়েছে। সেই বিমানেই ছিলেন ভারত থেকে নেপালে ঘুরতে যাওয়া এক ডিভোর্সড দম্পতি। আদালতের নির্দেশে সন্তান এবং সাবেক স্ত্রী বৈভবী ত্রিপাঠীকে নিয়ে নেপালে ঘুরতে গিয়েছিলেন অশোক ত্রিপাঠী। কিন্তু নেপালেই করুণ পরিণতি হলো তিন জনের। নিজেরা বিচ্ছেদকে বেছে নিলেও মৃত্যু সবাইকে একসঙ্গে বরণ করে নিলো। হিন্দুস্তান টাইমসের এক রিপোর্টে বলা হয়, ওই বিমানে মোট চারজন ভারতীয় ছিলেন। তাদের মধ্যে বৈভবী, তার প্রাক্তন স্বামী অশোক ও তাদের সন্তানও ছিলেন। হিন্দুস্তান টাইমস।

স্বামীকে হত্যা
ইনকিলাব ডেস্ক : বিয়ের ২৫ বছর পর ৬ লাখ রুপির বিনিময়ে ভাড়াটে খুনির মাধ্যমে স্বামীকে হত্যার অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। গত ১৭ মে ওই ব্যক্তিকে হত্যার অভিযোগ পাওয়ার পর ওই নারীসহ তিনজনকে আটক করে পুলিশ। প্রাথমিক তদন্ত শেষে ঘটনাটি প্রকাশ করা হয়। পুলিশ জানায়, অভিযুক্ত ওই নারীর অনলাইনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ২৯ বছর বয়সী এক যুবকের সঙ্গে। সেই সম্পর্ক স্থায়ী করতে এমন ঘটনা ঘটান অভিযুক্তরা। ভারতের কেন্দ্রীয় ডেপুটি কমিশনার শ্বেতা চৌহান জানান, অভিযুক্তরা হলেন, ৪৯ বছর বয়সী জেবা কুরেশি, তার কথিত প্রেমিক ২৯ বছর বয়সী শোয়েব এবং ভাড়াটে খুনি ভিনিত গোস্বামী। হিন্দুস্তান টাইমস।


ইন্দোনেশিয়ায় নিখোঁজ ১১
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ায় ফেরিডুবির ঘটনায় এখনো ১১ জন নিখোঁজ রয়েছেন। উদ্ধার করা হয়েছে ৩১ জনকে। দেশটির এক কর্মকর্তা সোমবার এ কথা জানান। দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের মাকাসার প্রণালীতে বৃহস্পতিবার জ্বালানি তেল ফুরিয়ে গেলে এবং খারাপ আবহাওয়ায় পড়ে একটি ফেরি ডুবে যায়। স্থানীয় উদ্ধার দলের প্রধান জুনাইদি জানান, এ পর্যন্ত ৩১ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনো ১১ জন নিখোঁজ রয়েছেন। তিনি আরো জানান, ফেরি যেখানে ডুবেছে সেখান থেকে আরো ২০ নটিক্যাল মাইল পর্যন্ত এলাকা নিয়ে উদ্ধার অভিযান চালানো হয়। উদ্ধার অভিযানে হেলিকপ্টারও মোতায়েন করা হয়। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন