রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:০৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ব ঘোষিত সিলেটের জনসভা স্থগিত করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে এই জনসভা হওয়ার কথা ছিল।
এর আয়োজন করেছিল সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ায় নির্বাচনী আচরণবিধির কারণে এই সমাবেশ হচ্ছে না বলে জানা গেছে। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। বিপ্লব বলেন, আগামী ২৮ ডিসেম্বর সারাদেশে অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচনের তফসিল রোববার  ঘোষণা করা হয়েছে। কোনো রাজনৈতিক দলের সভা ওই সময় করার অনুমতি নেই। তাই নির্বাচন কমিশনের প্রতি সম্মান দেখিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরে তার রাজনৈতিক জনসভাটি স্থগিত করেছেন।
জনসভা না হলেও সিলেটে ২৩ নভেম্বর সিলেটে প্রধানমন্ত্রীর বাকি কর্মসূচিগুলো ঠিক থাকবে। সিলেট সেনানিবাসে একটি অনুষ্ঠানে অংশ নেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী হযরত শাহ জালাল (র.) মাজার জিয়ারতও করবেন।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানান, ২৩ নভেম্বর সরকারি আলিয়া মাদ্রাসা ময়দানের জনসভায় প্রধানমন্ত্রী যোগ দিলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হতে পারে। তাই তিনি জনসভায় যোগ দেবেন না। তবে ওইদিন ১৭তম পদাতিক ডিভিশনের অধীনে নবগঠিত সদর দফতর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেয়া ছাড়াও সিলেটের বেশ কয়েকটি স্থাপনার উদ্বোধনের কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সিলেট সফরকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত করবেন বলেও জানান শফিকুর।
এদিকে, প্রধানমন্ত্রীর সিলেট সফরকালে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ জনসভায় দলীয় প্রধান হিসেবে শেখ হাসিনার যোগদানের কথা ছিল। ইতোমধ্যে জনসভার সার্বিক প্রস্তুতি অনেকখানি এগিয়েছিল। সর্বশেষ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল রোববার দুপুরে সিলেটে জনসভাস্থল পরিদর্শন এবং প্রশাসনিক কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেন। এছাড়া এদিন বিকালে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে আলিয়া মাদরাসা মাঠের জনসভায় ভাষণ দেয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর।
এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, রোববার জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আর এ নির্বাচন কমিশনের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রধানমন্ত্রী তার পূর্বনির্ধারিত জনসভা বাতিল করা হয়েছে। তবে জনসভা ছাড়া অন্যান্য কর্মসূচি যথারীতি পালিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন