বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপেই শেষ ডি মারিয়া অধ্যায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:০০ এএম

আগে ছিল আভাস। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। কাতার বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন অ্যাঞ্জেল ডি মারিয়া। বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সি গায়ে চাপাবেন না এই মিডফিল্ডার।
কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা লন্ডনে আজ রাতে ‘ফিনালিসিমা’ ম্যাচে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালির। এই ম্যাচের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ডি মারিয়া জানালেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার থামিয়ে দেওয়ার পরিকল্পনা, ‘বিশ্বকাপ শেষেই আমার সময় শেষ। আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য (আর্জেন্টিনার) অনেকেই তৈরি আছে, তাদের উন্নতি হচ্ছে এবং আস্তে আস্তে তারা দেখাচ্ছে, তারা এই পর্যায়ের জন্য প্রস্তুত। এত বছর খেলার পর এবং যা কিছু চেয়েছি, তা অর্জনের পর বিশ্বকাপ শেষেও খেলা চালিয়ে যাওয়া হবে স্বার্থপরের মতো ব্যাপার। কাতার বিশ্বকাপ শেষে নিশ্চিতভাবেই আমি সরে দাঁড়াব।’
গত মার্চে ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি শেষে ডি মারিয়া বলেছিলেন, দেশের মাঠে আর্জেন্টিনার হয়ে তার শেষ ম্যাচ হতে পারে এটিই। শেষ পর্যন্ত সেই ইঙ্গিতই এখন সত্যি হলো। আর্জেন্টিনার হয়ে ১২১ ম্যাচ খেলে ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডারের গোল ২৪টি। গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে তার দুর্দান্ত গোলেই ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের খরা কাটিয়ে বড় কোনো ট্রফি জয় করে আর্জেন্টিনা।
বেনফিকা, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্লাব ফুটবল খেলে পিএসজিতে পাড়ি জমানো ডি মারিয়া এই মৌসুম শেষে বিদায় নিয়েছেন ফরাসি ক্লাবটি থেকেও। ক্লাব ফুটবলে এখন তিনি নতুন ঠিকানায় পা রাখার অপেক্ষায়। সেটি হতে পারে ইতালির জুভেন্টাস!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন