বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

স্বপ্নের লর্ডসে পটসের অভিষেক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০০ এএম

কাউন্টি চ্যাম্পিয়নশিপে চলতি আসরের পারফরম্যান্স ম্যাথু পটসের জন্য খুলে দিয়েছে স্বপ্নের দুয়ার। প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা করে নেওয়ার পর এবার অভিষেকও হয়ে যাচ্ছে এই পেসারের। নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের একাদশে রাখা হয়েছে তাকে। দুই দলের প্রথম টেস্ট শুরু আজ থেকে। আগের দিনই একাদশ ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড।
গত অ্যাশেজে ভরাডুবির পর সামনে তাকানোর কথা বলে দল পুনর্গঠন প্রক্রিয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বাদ দেওয়া হয়েছিল স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনকে। সেখান থেকে অবশ্য আগেই সরে আসে বোর্ড। কিউইদের বিপক্ষে সিরিজের জন্য ফেরানো হয় অভিজ্ঞ এই দুই পেসারকে। ১ হাজার ১৭৭ উইকেট শিকারি দুই বোলারকে এবার রাখা হলো একাদশেও।
ইংল্যান্ডের ৭০৪তম পুরুষ ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেতে যাচ্ছেন পটস। ২৩ বছর বয়সী এই পেসার এবারের কাউন্টিতে ডারহামের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে নজর কেড়েছেন। এখন পর্যন্ত ১৮.৫৭ গড়ে নিয়েছেন ৩৫ উইকেট। তার পারফরম্যান্সে মুগ্ধ ইংল্যান্ডের নতুন অধিনায়ক বেন স্টোকস এবং ব্যবস্থাপনা পরিচালক রব কি।
গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে অভিষেক হওয়া অ্যালেক্স লিস ইনিংস শুরু করবেন জ্যাক ক্রলির সঙ্গে। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনে খেলতে পারেন অলি পোপ। মিডল অর্ডারে থাকবেন জো রুট, জনি বেয়ারস্টো ও স্টোকস। কিপার-ব্যাটসম্যান হিসেবে খেলবেন বেন ফোকস। ঘরের মাঠে প্রথমবারের মতো টেস্ট খেলতে যাচ্ছেন তিনি। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে একাদশে আছেন জ্যাক লিচ। এর আগে প্রথম দুই টেস্টের জন্য ১৩ জনের দল দিয়েছিল ইংল্যান্ড। সেখান থেকে একাদশে জায়গা হয়নি প্রথমবার ডাক পাওয়া হ্যারি ব্রæকসের। এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৭৫৮ রান করেছেন তিনি ১৫১.৬০ গড়ে। সঙ্গে পেসার ক্রেইগ ওভারটনকেও রাখা হয়নি।
লর্ডস টেস্টের ইংল্যান্ড একাদশ : জ্যাক ক্রলি, অ্যালেক্স লিস, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), ম্যাথু পটস, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন