রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

আইসিটি এন্ড ক্যারিয়ার

বাড়িতে বসে কাজ আর বরদাস্ত করা হবে না : ইলন মাক্স

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ২:০৩ পিএম

মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ করার সুযোগ দিয়েছিল বিশ্বের অনেক বড় বড় কোম্পানিগুলো। বর্তমানে সংক্রমণ পরিস্থিতি তুলনামূলক নিয়ন্ত্রণে থাকায় কর্মীদের অফিসে ফিরিয়ে আনতে উদ্যোগী হয়েছে তারা। কিন্তু অনেক কর্মীই আর অফিসে ফিরতে আগ্রহী নন। এমন অবস্থায় ইলেকট্রিক গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার কর্মীদের প্রতি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্কের বার্তা, অফিসে বসে কাজ না করলে চাকরি চলে যাবে।
কর্মীদের উদ্দেশে ইলন মাস্ক বলেছেন, এবার অফিসে এসেই কাজ করতে হবে। যারা অফিসে আসতে চান না, তারা অন্য চাকরি খুঁজে নিন।
ইতোমধ্যেই টেসলার কর্মীদের ইমেইল করে জানানো হয়েছে, ইলন মাস্কের এই কড়া বার্তা। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বার্তায় অফিসে এসে কাজ করার বাধ্যবাধকতা স্মরণ করিয়ে ইলন মাস্ক বলেন, যারা অফিসে আসতে অনাগ্রহী, তারা যেন অন্য কোথাও কাজ খুঁজে নেন। টেসলায় বাড়িতে বসে কাজ আর বরদাস্ত করা হবে না।
তিনি জানিয়েছেন, সপ্তাহে ৪০ ঘণ্টা অফিসে বসেই কাজ করতে হবে। তারপর আরো কাজ করতে চাইলে, বাড়ি বা অন্য কোথাও বসে তা করা যেতে পারে।
এর আগেও কর্মীদের প্রতি এমনই কড়া ব্যবহার করে শিরোনামে এসেছিলেন আমেরিকার এই ধনকুবের ইলন মাস্ক। তারই সংস্থা ‘স্পেসএক্স’-এ শিক্ষানবিশদের একটি দলকে লাইন দিয়ে বিনামূল্যের কফি খেতে দেখে এমনই রেগে গিয়েছিলেন, যে সবাইকে ছাঁটাই করার হুমকি পর্যন্ত দিয়েছিলেন। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন