বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ঈশ্বরদীতে উৎপাদিত কৃষিপণ্য প্রক্রিয়াজাত করণের মাধ্যমে যাতে বিদেশে রপ্তানি করা যায় সে ব্যবস্থা করা হবে- কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৭:৫২ পিএম

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, কৃষিক্ষেত্রে উন্নতির জন্য উন্নততর প্রযুক্তি গ্রহণ ও ব্যবহারের মাধ্যমে ফসলের নতুন নতুন জাত উদ্ভাবন করা হবে,যা থেকে ফসল উৎপাদন বৃদ্ধি পাবে এবং কৃষক ও দেশ ব্যাপক লাভবান হবে। 
আজ ২ জুন'২২ বিকেলে ঈশ্বরদীস্থ বিএসআরআই স্কুল মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলা-২০২২ উদ্ভোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। 
কৃষিমন্ত্রী ড.মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেন, ঈশ্বরদী একটি কৃষিবান্ধব এলাকা। এখানে সকল ধরনের ফসল পর্যাপ্ত উৎপাদিত হয়ে থাকে। লিচু ও মধু চাষ বহুগুণে বেড়েছে। এগুলো সঠিকভাবে বাজার জাতকরণ বিশেষ করে রপ্তানিযোগ্য ফসলগুলো প্রক্রিয়াজাত করণের মাধ্যমে যাতে বিদেশে রপ্তানি করা যায় সে ব্যবস্থা করা হবে। তিনি আরও বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কৃষকদের প্রতি খুবই আন্তরিক তাই কৃষকরা যাতে সহজে ঋণ পেতে পারেন এবং সময় মতো পরিশোধ করতে পারেন সেজন্য সুধের হার একেবারেই কমিয়ে ২ থেকে ৪ % হারে ধার্য্য করার ব্যবস্থা করেছেন।
তিনি ঈশ্বরদীর কৃষি এবং কৃষকদের ভূয়সী প্রশংসা করে বলেন, ঈশ্বরদীতে জাতীয় পদকপ্রাপ্ত ১৮জন কৃষক রয়েছেন,যারা ঈশ্বরদীর মুখ উজ্জ্বল করেছেন। এসকল কৃষকরা ঈশ্বরদী বাসীর গৌরব হিসেবে তিনি উল্লেখ করেন। 
পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নুরুজ্জামান বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন লালপুর বাগাতীপাড়া আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল এমপি ও বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি জাতীয় পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজ।
এসময় মঞ্চে উপস্থিত ছিলেন হোসনেয়ারা বেগম এমপি, শামীমা আক্তার খানম এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, পাবনা জেলা পরিষদের প্রশাসক রেজাউর রহিম লাল, সাবেক সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাস,সাবেক সংসদ সদস্য বেগম আক্তার জাহান, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম,পিপিএম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. শাজাহান কবির, বিএসআরআই-এর মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা প্রমূখ। 
এর আগে মন্ত্রী ঈশ্বরদীর বিভিন্ন এলাকার লিচু বাগান পরিদর্শন শেষে ফিতাকেটে দুইদিন ব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন ও ষ্টল পরিদর্শন করেন।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন