শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

বিশ্বকাপ স্বপ্ন জিইয়ে রাখল ইউক্রেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

দেশে রাশিয়ার আক্রমণের পর প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমে অসাধারণ এক জয় পেল ইউক্রেন। স্কটল্যান্ডকে তাদের মাঠেই হারিয়ে কাতার বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রাখল তারা। গতপরশু রাতে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ সেমি-ফাইনালে ৩-১ গোলে জেতে ইউক্রেন। শুরু থেকে দাপুটে পারফরম্যান্সে আলো ছড়ানো দলটি ৩৩তম মিনিটে এগিয়ে যায় ইয়ারমোলেঙ্কোর গোলে। ৪৯তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন রোমান ইয়ারেমচুক। এরপর ৭৯তম মিনিটে স্কটল্যান্ডের ক্যালাম ম্যাকগ্রেগর ব্যবধান কমালেও ম্যাচের গতিপথ বদলায়নি। যোগ করা সময়ে ইউক্রেনের জয় নিশ্চিত করেন আর্তেম।

প্লে-অফ ফাইনালে আগামী রোববার কার্ডিফে ওয়েলসের মুখোমুখি হবে ইউক্রেন। এই ম্যাচের জয়ী দল পাবে কাতারের টিকেট।
১৯৯১ সালে স্বাধীনতা লাভের পর ইউক্রেন বিশ্বকাপে খেলেছে একবারই। ২০০৬ সালের আসরে কোয়ার্টার-ফাইনালে উঠেছিল তারা। তাদের সামনে দ্বিতীয়বার বিশ্ব মঞ্চে খেলার হাতছানি। আর এই হারে ১৯৯৮ সালের পর থেকে প্রথম বিশ্বকাপে খেলার অপেক্ষা আরও বাড়ল স্কটল্যান্ডের। অন্যদিকে, ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপে খেলার আশায় আছে ওয়েলস।
এদিকে গতকাল সন্ধ্যায় ম্যাচ জুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য ধরে রেখে বিশ্বকাপের প্রস্তুতি পর্বে বড় জয় পেল ব্রাজিল। সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৫-১ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সফরকারীদের হয়ে জোড়া গোল করেন নেইমার। একবার করে জালের দেখা পান রিশার্লিসন, ফিলিপে কৌতিনিয়ো ও গাব্রিয়েল জেসুস। পোস্ট আর ক্রসবার বাধা হয়ে না দাঁড়ালে ব্যবধান বাড়তে পারত আরও। সবশেষ চার ম্যাচে ১৭ গোল করার পাশে ব্রাজিল হজম করেছে স্রেফ একটি। আগের তিন ম্যাচের প্রতিটিতে তাদের জয় ছিল ৪-০ গোলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন