বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রিন্স অ্যান্ড্রু করোনা আক্রান্ত, থাকছেন না আজকের প্রার্থনা অনুষ্ঠানে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১০:১৬ এএম

রানি দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় সন্তান প্রিন্স অ্যান্ড্রু করোনা আক্রান্ত হয়েছেন, বৃহস্পতিবার তার করোনা পরিক্ষার ফলাফল পজেটিভ আসে। তাই তিনি তার মায়ের সিংহাসনে আরোহণের ৭০তম বছরপূর্তি উপলক্ষে আয়োজিত চার দিনের উদযাপনের শুক্রবারের প্রার্থনা অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না। বাকিংহাম প্যালেস বৃহস্পতিবার বাংলাদেশ সময় মধ্যরাতে এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

রানী দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার তার সিংহাসনে আরোহণের ৭০তম বছরপূর্তি উপলক্ষে চার দিনের উদযাপনের শুরুতেই তাকে শুভেচ্ছা জানাতে আসা হাজার হাজার মানুষের সামনে এসেছিলেন। অংশ নিয়েছিলেন বাকিংহাম প্যালেসের সামনে অনুষ্ঠিত কুচকাওয়াজে। সেখানে রাজ পরিবারের অন্যান্য সদস্যরাও। কিন্তু ছিলেন না শুধু প্রিন্স অ্যান্ড্রু। কারণ যৌন নিপীড়নের অভিযোগে সামরিক খেতাব হারিয়েছেন তিনি। কিন্তু আজ (শুক্রবার) পলের ক্যাথেড্রালে ছিল দিনের একমাত্র প্রধান ইভেন্ট, যেখানে অ্যান্ড্রু উপস্থিত থাকবেন বলে আশা করা হয়েছিল। শেষমেষ করোনা পরীক্ষায় ইতিবাচক ফল না পাওয়ায় আজকের ইভেন্টেও থাকা হচ্ছে না তার।

এদিকে অ্যান্ড্রু (৬২) করোনা টিকা নিয়েছিলেন কিনা তা এখনো স্পষ্ট নয়। তিনি করোনার উপসর্গ অনুভব করছেন কিনা তাও বাকিংহাম প্যালেস জানায়নি। তবে বাকিংহাম প্যালেসের একজন কর্মকর্তা বলেছেন যে অ্যান্ড্রু সাম্প্রতিক দিনগুলিতে রানীকে দেখেছিলেন, তবে যেহেতু তিনি মাত্র একটি পরীক্ষায় (করোনা পরিক্ষা) ইতিবাচক ফলাফল পাননি তাই এই কর্মকর্তা রুটিন হিসাবে বর্ণনা করেছেন।

বৃহস্পতিবার বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে আর জানানো হয়েছে আজকের (শুক্রবার) প্রার্থনা অনুষ্ঠানে রানী দ্বিতীয় এলিজাবেথও যোগ দেবেন না। বৃহস্পতিবার বাকিংহাম প্যালেসের সামনে অনুষ্ঠিত কুচকাওয়াজ দেখার পর অসুস্থ বোধ করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, রাণী এলিজাবেথ (৯৬) ফেব্রুয়ারিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এবং বলেছিলেন যে এই অসুস্থতা তাকে ক্লান্ত বোধ করেছে। অন্যান্য সাম্প্রতিক স্বাস্থ্য সমস্যাগুলি তাকে কিছু জনসাধারণের উপস্থিতি মিস করতে প্ররোচিত করেছে। আর অ্যান্ড্রুর ভাই প্রিন্স চার্লস দুবার আক্রান্ত হয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন