শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পালিয়া যাওয়া সৈন্যদের খুন করার হুমকি দিচ্ছে ইউক্রেনীয় নব্য-নাৎসিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৭:১৭ পিএম

ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা প্রায় ১৫০-২০০ ইউক্রেনীয় সেনার একটি দলকে ফিরিয়ে দিয়েছে, যারা মৃত্যুর ভয়ে লুগানস্ক গণপ্রজাতন্ত্রের সেভেরোডোনেৎস্ক থেকে লিসিচানস্কে ফিরে গেছে। চেচনিয়ার প্রধান রমজান কাদিরভের সহকারী এবং আখমত বিশেষ অপারেশন ইউনিটের কমান্ডার আপটি আলাউদিনভ এ তথ্য জানিয়েছেন।।

‘সেভেরোডোনেৎস্কের শিল্প এলাকায় প্রতিরোধকারী ইউক্রেনীয় জাতীয়তাবাদীদের দলের প্রায় ১৫০-২০০ সদস্যকে লিসিচানস্ক থেকে শিল্প এলাকায় ফেরত পাঠানো হয়েছে। আমরা তাদের আটক করেছি, এবং যারা আটক হয়েছে তারা জানিয়েছে যে, তাদেরকে ফিরে আসতে বাধ্য করা হচ্ছে। মৃত্যুর ভয়ে তারা এ ভূখণ্ডে ফিরে এসেছে, অর্থাৎ - তাদের পিছু হটতে দেয়া হচ্ছে না,’ আলাউদিনভ রাশিয়ান টিভিতে বৃহস্পতিবার বলেছেন।

তিনি উল্লেখ করেছেন যে, সেভেরোডোনেৎস্কের আবাসিক এলাকা বর্তমানে রাশিয়ান বাহিনী দ্বারা ১০০ শতাংম নিয়ন্ত্রিত, যখন সংলগ্ন শিল্প এলাকাটি এখন শুধুমাত্র আংশিক নিয়ন্ত্রণে রয়েছে।

স্পেশাল অপারেশন ইউনিটের কমান্ডার জানান, ‘আবাসিক সেক্টরের সংলগ্ন একটি বিশাল শিল্প এলাকা রয়েছে। এতে আজট প্ল্যান্ট এবং বহু সংখ্যক সংলগ্ন উদ্যোগ এবং সংস্থা অন্তর্ভুক্ত রয়েছে। বর্তমানে আমরা শিল্প এলাকার প্রায় ৫ শতাংশ% নিয়ন্ত্রণ করি, অভিযান অব্যাহত রয়েছে।’ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন