বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিভিন্ন খাতে ৫০ হাজার শ্রমিক নেবে স্পেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৪:৩২ পিএম

শ্রমিক সঙ্কটে ভুগছে স্পেন। তাই বিদেশি শ্রমিকদের কাজের অনুমতি দেওয়ার নিয়ম শিথিলের পরিকল্পনা করেছে দেশটি। শুক্রবার স্পেনের সামাজিক নিরাপত্তা ও অভিবাসন মন্ত্রী এ ঘোষণা দিয়েছেন।
হোসে লুইস এসক্রিভা সাংবাদিকদের জানিয়েছেন, যেসব খাতে কর্মী প্রয়োজন সেসব খাতে বিদেশি শ্রমিকদের জন্য আরও অস্থায়ী ভিসা প্রদান করতে চায় সরকার।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্পেনের পর্যটন, কৃষি, নির্মাণ ও প্রযুক্তি শিল্পে শ্রমিকের ঘাটতির খবর পাওয়া গেছে। সরকার ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলো থেকে ৫০ হাজার শিক্ষার্থীকে অনুমতি দিতে চায়, যাতে তারা পড়াশোনার পাশাপাশি কাজ করতে পারে। এছাড়া যারা স্পেনের নাগরিক বা পারিবারিক সূত্রে সম্পর্ক দেখাতে পারবেন কিংবা অবৈধভাবে অন্তত দুই বছর কাজ করেছেন তাদেরকেও কাজের অনুমতি দেবে সরকার।
টেলিমার্কেটিং, বিক্রয় প্রতিনিধি, ডেলিভারি গাড়ির চালক ও সফটওয়্যারসহ যেসব খাতে জনবল সঙ্কট বেশি সেসব খাতের তালিকা তৈরি করা হচ্ছে। স্পেনের পর্যটন খাত অনেক লাভজনক হলেও প্রতিষ্ঠানগুলো ওয়েটার ও রুম পরিচ্ছন্ন কর্মী সঙ্কটে ভুগছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohmmed Dolilur ৪ জুন, ২০২২, ৫:৪৯ পিএম says : 0
আমরা কি দেশ প্রেমিক যে সেখানে চেষ্টা করমু আমাদের দেশের বেকার কিছু শিক্ষারথী যে ভাবে হউক দিমু,আমরা এমন এক জাতি সুযোগে সত্য বেবহার করি,পাইছি আর পা মু আট লাখ দশ লাখ কি ভাবে নিতে পারি সেই চেষ্টা,কিন্তু ভারতের জনগণ সেটাতে নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন